ঢাকা কলেজে র‌্যাব-ডিবির অভিযানে আটক ১০

রাজধানীর নিউমার্কেট এলাকায় ব্যবসায়ী ও ঢাকা কলেজ শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন ও পুলিশের গোয়েন্দা বিভাগ ঢাকা কলেজে অভিযান চালিয়ে ১০ জনকে আটক করেছে।

রোববার ২৪ এপ্রিল বিকেল পাঁচটায় কলেজের আন্তর্জাতিক ছাত্রাবাসের ১০১ নম্বর কক্ষে অভিযান চালায় র‌্যাব।ঢাকা কলেজের নর্থ হলের শিক্ষার্থী মোহাম্মদ রফিক বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সব মিলিয়ে প্রায় ১০ জনকে তুলে নিয়ে গেছে র‌্যাব ও ডিবি। এ সময় ছাত্রলীগের আহ্বায়ক কমিটির সদস্য জহির হাসান জুয়েলকেও আটক করা হয়। তিনি হিসাববিজ্ঞান বিভাগের ২০১১-১২ সেশনের শিক্ষার্থী।

এদিকে, তাদের তুলে নিয়ে যাওয়ার বিষয়ে র‌্যাব ও ডিবি পুলিশের কোনো বক্তব্য পাওয়া সম্ভব হয়নি।

প্রসঙ্গত, সোমবার (১৮ এপ্রিল) দিবাগত রাতে দুই দোকানের কর্মীদের বিরোধকে কেন্দ্র করে নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজ শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে।

মঙ্গলবার বিকাল পর্যন্ত থেমে থেমে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়া হয়েছে। এ ঘটনায় ঢাকা কলেজের দুই শতাধিক শিক্ষার্থী আহত হয়েছেন বলে দাবি করেছে কলেজ কর্তৃপক্ষ।

এর মধ্যে ৫০ জনের অবস্থা গুরুতর। এ ছাড়া দুই দিনের এসব ঘটনায় অন্তত ১১ জন সাংবাদিক এবং পুলিশের ২৫ জন সদস্য আহত হওয়ার খবর পাওয়া গেছে।

অপরদিকে, সোমবার মধ্যরাত থেকে মঙ্গলবার সারাদিন সংঘর্ষে অর্ধশতাধিক আহত হন, তাদের মধ্যে দুজন পরে মারা যান।