মন্ত্রীর স্ত্রীর কথায় টিটিইকে বরখাস্ত ঠিক হয়নি: তথ্যমন্ত্রী

hasan mahmud
ফাইল ছবি

রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজনের স্ত্রী শাম্মী আকতার মনির কথায় ট্রেনের ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক শফিকুল ইসলামকে বরখাস্ত করা ঠিক হয়নি বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

রোববার (৮ মে) রাজধানীর সিরডাপ মিলনায়তনে মা দিবস উপলক্ষ্যে ‘গরবিনী মা সন্মাননা’ প্রদান অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

অনুষ্ঠানে ১০ জন গরবিনী মাকে সম্মাননা জানানো হয়। অনুষ্ঠানে তথ্যমন্ত্রী বলেন, সরকার মা বাবার ভরণপোষণের আইন করেছে। সন্তান তা পালন না করলে আইনগত ব্যবস্থা নিতে পারবেন।

এ সময় মুক্ত গণমাধ্যম সূচকে বাংলাদেশের অবস্থান নিয়ে এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, মুক্ত গণমাধ্যম সূচকে বাংলাদেশের অবস্থান আফগানিস্তানের পেছনে দিয়ে আরএসএফ নিজেরাই প্রমাণ করেছে তাদের প্রতিবেদন বিদ্বেষপ্রসূত।

এ ছাড়া আওয়ামী লীগের ওয়ার্কিং কমিটির বৈঠক নিয়ে হাছান মাহমুদ বলেন, আওয়ামী লীগ চায় সব দলকে নিয়ে নির্বাচন করতে।

এদিকে আত্মীয় পরিচয় দিয়ে বিনা টিকিটে ট্রেনে ভ্রমণ করার ঘটনায় টিটিই শফিকুল ইসলামের বরখাস্তের আদেশ প্রত্যাহার করা হয়েছে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

এর আগে বৃহস্পতিবার রাতে (৫ মে) পাবনার ঈশ্বরদী রেল জংশন থেকে টিকিট ছাড়া ট্রেনে ওঠেন ‘রেলমন্ত্রীর আত্মীয়’ পরিচয়দানকারী ৩ যাত্রী। টিকিট না কাটলেও তারা রেলের এসি কেবিনের সিট দখল করেন।

এতে রেলের ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক (টিটিই) তাদের জরিমানা করেন। পরে ওই ৩ যাত্রী তাদের সঙ্গে অসদাচরণ করা হয় বলে রেলের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে অভিযোগ করেন।

সেই অভিযোগের ভিত্তিতে টিটিই শফিকুল ইসলামকে বৃহস্পতিবার রাতেই সাময়িক বরখাস্ত করে রেল কর্তৃপক্ষ। সাময়িক বরখাস্তাদেশ শুক্রবার (৬ মে) থেকে কার্যকর হয়। বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেন পাকশীর ডিসিও (বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা) নাসির উদ্দিন।