ভুয়া কাবিননামা করে বসবাসের অভিযোগে যুবকের বিরুদ্ধে মামলা

ভুয়া কাবিননামা করে স্বামী-স্ত্রী হিসেবে বসবাসের অভিযোগে আবু রায়হান নামে এক যুবকের নামে যশোর আদালতে মামলা হয়েছে।

রোববার শহরের চাঁচড়া রায়পাড়ার মৃত মোশারফ হোসেনের মেয়ে লাকী খাতুন বাদী হয়ে এ মামলা করেছেন।

সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্টেট মঞ্জুরুল ইসলাম অভিযোগে তদন্ত করে সিআইডিকে প্রতিবেদন জমা দেয়ার আদেশ দিয়েছেন। আবু রায়হান নওগার ধামুরহাট থানার আলমপুর গ্রামের মোমিনুর রহমানের ছেলে।

তিনি বাংলা লিংক খুলনা অফিসে চাকরি করেন। মামলার অভিযোগে জানা গেছে, ২ বছর আগে আবু রায়হানের সাথে ফেসবুকে পরিচয় হয় লাকির।

একপর্যায়ে রায়হানের অনুরোধে তিনি তাকে মোবাইল নম্বর দেন। এরপর তারা দুইজন প্রায় মোবাইলে কথা বলতেন। প্রেম ভালোবাসা গভীর হওয়ার পর রায়হায় তাকে বিয়ে করে দ্রুত সংসার করবে বরে ঢাকায় যেতে বলেন।

গত ৪ মার্চ লাকি বাড়ি থেকে বের হয়ে রায়হানের দেয়া ঢাকা গুলশানের পুলিশ প্লাজার বাংলালিংর অফিসে যেয়ে দেখা করেন। পরদিন তার এক বন্ধুর বাসায় নিয়ে একজন লোক ডেকে এসে নীল কাগজে স্বাক্ষর কারিয়ে তাদের রেজিস্ট্রি বিয়ে হয়েছে বলে জানায়।

এরপর তারা দুইজন স্বামী-স্ত্রীর মত বসবাস ও আত্ময়স্বজনের বাড়িতে বেড়াতে নিয়ে যায় রায়হান। রায়হান তাকে কথা দেয় ঈদের পর স্ত্রীর মর্যাদা দিয়ে তাকে বাড়িতে তুলে নিবেন।

এরপর লাকি যশোরে পিতার বাড়ি ফিরে আসেন। রায়হান তার সাথে যোগাযোগ বন্দ করে দেন। লাকিকে বিয়ে করেছে এ কথা অস্বীকার করেন।

গত ৬ মে রায়হাকে যশোর ডেকে এনে সাক্ষীদের বাড়িতে নিয়ে বিষয়টি মীমাংসার চেষ্টা করলে বিয়ে অস্বীকার করে পালিয়ে যায়। অবশেষে মীমাংসায় ব্যর্থ হয়ে তিনি আদালতে এ মামলা করেছেন।