আর্স বাংলাদেশ ঝিকরগাছার ম্যানেজারসহ দুই জনের বিরুদ্ধে মামলা

mamla rai

ডিপোজিটের টাকা আত্মসাতের অভিযোগে আর্স বাংলাদেশ ঝিকরগাছার রিজিওনাল ম্যানেজার মাহমুদুল হাসান লিটনসহ দুই জনের বিরুদ্ধে যশোর আদালতে মামলা হয়েছে।

বুধবার ঝিরকরগাছার কাউরিয়া গ্রামের মৃত মফিজুর রহমানের মেয়ে সুরাইয়া খাতুন বাদী হয়ে এ মামলা করেছেন। সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট পলাশ কুমার দালাল অভিযোগে তদন্ত করে পিবিআইকে প্রতিবেদন জমা দেয়ার আদেশ দিয়েছেন।

আসামি মাহমুদুল হাসান আর্স বাংলাদেশ ঝিকরগাছার রিজিওনাল ম্যানেজার ও বামন আলী চাপাতালা গ্রামের আলী মিয়ার মেয়ে সুমনা ওরফে রানু।

মামলার অভিযোগে জানা গেছে, সুরাইয়া খাতুন আর্স বাংলাদেশ ঝিকরগাছার শাখায় একটি ডিপোজিট খুলে নিয়মিত টাকা জমা দেন। ডিপোজিটের মেয়াদ পূর্ণ হওয়ার পর জমাকৃত টাকার লাভসহ ৪ লাখ টাকা পাাওনা হয়। আসামি সুমনা ওরফে রানুর পরামর্শে রিজিওনাল ম্যানেজার এ টাকা আত্মসাতের ষড়যন্ত্র শুরু করেন।

এ মধ্যে রিজিওয়ান ম্যানেজার তার এক মাঠ কর্মী দিয়ে ডিপোজিসের মেয়াদ পূর্ণ টাকা দেয়ার কথা বলে সুরাইয়া খাতুনের কাছ থেকে যাবতীয় কাগজ পত্র নিয়ে যান।

এরপর দীর্ঘদিন হলেও আর্স বাংলাদেরশ ডিপোজিটের টাকা দেয়ার ব্যাপারে কোন সংবাদ দেয় না। সুরাইয়া খাতুন অফিসে যেয়ে খোঁজ নিয়ে জানতে পারেন সুমনা ওরফে রানু জালজালিয়াতি করে টাকা উত্তোলন করেছেন।

এরপর তিনি রিজিওনাল ম্যানেজারের সাথে যোগাযোগ করলে তিনি ২ লাখ টাকা ঘুষ দাবি করে ডিপোজিটের টাকা উত্তোলনের সহযোগীতা করবেন বলে আশ্বাস দেন।

পরে ঘুষের টাকা না দেয়ায় তিনি ডিপোজিটের টাকা দিতে অস্বীকার করেন। এ ব্যাপারে চলতি বছরের ১৩ এপ্রিল উকিল নোটিশের মাধ্যমে টাকা দেয়ার অনুরোধ করলে তিনি নোটিশ গ্রহন করে টাকা দেননি।

গত ৯ মে রিজিওয়ান ম্যানেজারের কাছে ডিপোজিটের টাকা চাইলে তিনি দিতে অস্বীকার করে। অবশেষে টাকা আদায়ে ব্যর্থ হয়ে তিনি আদালতে এ মামলা করেছেন।