ট্রাক-লেগুনার মুখোমুখি সংঘর্ষে ৫ জনের প্রাণহানি

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার সলঙ্গায় পাথর বোঝাই ট্রাক ও যাত্রীবাহী লেগুনার মুখোমুখি সংঘর্ষে ৫ কৃষি শ্রমিকের মৃত্যু হয়েছে। এতে আরও ৬ লেগুনা যাত্রী হয়েছেন।

বৃহস্পতিবার (২৬ মে) ভোরে ঢাকা-রাজশাহী মহাসড়কে উল্লাপাড়া উপজেলার সলঙ্গা থানাধীন রামারচর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- নাটোর জেলার বাগাতিপাড়া থানার ছোটপাকা গ্রামের আব্দুল মজিদের ছেলে মকুল হোসেন, (৩৫) আবুল বাশারের ছেলে মনির হোসেন (৩৪) একই থানার বাশবাড়িয়া গ্রামের জমির উদ্দিনের ছেলে মকবুল হোসেন (৩৫), ইজাল হকের ছেলে আব্দুল হালিম (৪৫) ও গুরুদাসপুর থানার জুমাইগর গ্রামের আব্দুল কুদ্দুসের ছেলে হায়দার আলী (৪০)।

নিহতরা সবাই কৃষি শ্রমিক বলে জানা গেছে। হাটিকুমরুল হাইওয়ে থানার পরিদর্শক লুৎফর রহমান জানান, আজ ভোররাতে হাটিকুমরুল গোলচত্বর থেকে যাত্রীবাহী একটি লেগুনা নাটোর যাচ্ছিল।

লেগুনাটি ঘটনাস্থলে পৌঁছলে বিপরীত দিক থেকে আসা পাথর বোঝাই ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই লেগুনার ৩ যাত্রী মারা যান। আহত হন আরও ৭ জন।

তাদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে পাঠানো হলে হাটিকুমরুল গোলচত্বরের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় একজন মারা যান।

আহত অন্যদের সিরাজগঞ্জ ও রাজশাহীর বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে। দুর্ঘটনা কবলিত লেগুনা ও ট্রাক থানা হেফাজতে রাখা হয়েছে। মরদেহ পরিবারের কাছে হস্তান্তরে প্রস্তুতি চলছে।

অপরদিকে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে নেয়ার পথে হায়দার আলী নামের এক ব্যক্তি মারা গেছে বলে একাধিক সূত্র জানিয়েছে। এ বিষয়ে হাইওয়ে পুলিশ পরিদর্শক লুৎফর রহমান বলেন, আরও একজন মারা যাবার কথা শুনেছি। তবে মরদেহ আমরা পাইনি।