ধর্ষণ থেকে কিশোরীকে বাঁচাতে গিয়ে নৈশপ্রহরীর মৃত্যু

রামগঞ্জে বাসের ভেতর এক কিশোরীকে ধর্ষণ থেকে বাঁচাতে গিয়ে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মো. শাহজাহান (৪৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

 

শনিবার সকাল সাড়ে ১০টার দিকে রামগঞ্জ থানার ওসি এমদাদুল হক বিষয়টি নিশ্চিত করেছেন। এছাড়া ধর্ষণ চেষ্টার ঘটনায় কিশোরীর মামলায় অভিযুক্ত আজাদ হোসেন নামে বাসের হেলপারকে গ্রেফতার দেখিয়েছে পুলিশ।

 

 

নিহত শাহজাহান মিয়া রামগঞ্জ পৌরসভার পশ্চিম কাজিরখীল এলাকার নুরুজ্জামান মিয়ার ছেলে।

 

পুলিশ জানায়, শুক্রবার সন্ধ্যায় কিশোরী নোয়াখালীর চাটখিল থেকে সোনাপুর যাওয়ার উদ্দেশ্যে ভুলবশত জননী পরিবহণের একটি বাসে উঠে পড়েন। পরে বাসটি রাত সাড়ে ৭টার দিকে রামগঞ্জ বাসস্ট্যান্ডে এনে তাকে নামিয়ে দেয়। এ সময় তিনি জননী বাসচালক ও হেলপারকে জানালে তিনি চট্টগ্রামগামী নীলাচল নামে একটি বাসে বসতে বলেন।

 

পরে জননী বাসের হেলপার আজাদ ও স্থানীয় যুবক এমরান হোসেনসহ ৩ জন সংঘবদ্ধ হয়ে বাসে অবস্থানরত ওই কিশোরীকে ধর্ষণের চেষ্টা করে। চিৎকার শুনে বাসস্ট্যান্ডের নৈশ প্রহরী শাহজাহান এগিয়ে আসেন। তখন ধর্ষণ চেষ্টায় বাধা দিতে গেলে অভিযুক্তদের সঙ্গে তার বাকবিতণ্ডা হয়।

 

একপর্যায়ে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ঘটনাস্থলেই শাহজাহান মারা যান। পরে আশপাশের লোকজন এগিয়ে আসতে দেখে এমরানসহ দুইজন পালিয়ে যায়। তখন স্থানীয়রা কিশোরীকে উদ্ধার ও অভিযুক্ত আজাদকে আটক করে পুলিশে খবর দেয়। পুলিশ ঘটনাস্থল গিয়ে আজাদকে থানায় ও মরদেহ সদর হাসপাতালে মর্গে পাঠিয়ে দেয়।

রামগঞ্জ থানার ওসি মো. এমদাদুল হক বলেন, কিশোরী বাদী হয়ে ৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। আটক আজাদকে গ্রেফতার দেখানো হয়েছে। অন্যদের গ্রেফতারে চেষ্টা চলছে।