পলিটিক্যাল এস্টেটমেন্ট দিয়ে লাভ নেই : আমির খসরু

amir khosru

যে কোনো ঘটনা ঘটলেই সেটাকে সরকার নাশকতা বলে দাবি করে— এমন অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। আজ মঙ্গলবার বিকেল চারটার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে গিয়ে তিনি এই মন্তব্য করেন।

বিএম কন্টেইনার ডিপো ট্র্যাজেডিতে দগ্ধ হয়ে চমেক হাসপাতালে চিকিৎসাধীনদের দেখতে আমির খসরু সেখানে যান। এ সময় তিনি বলেন, নাশকতা যদি হয়ে থাকে সরকারের দায়িত্ব সেটা খুঁজে বের করা। পলিটিক্যাল এস্টেটমেন্ট দিয়ে লাভ নেই।

আমির খসরু বলেন, বাংলাদেশে এখন চরম অব্যবস্থাপনা, চরম দুর্নীতি। একটি অনির্বাচিত, অবৈধ সরকারের প্রতিফলন বাংলাদেশের প্রত্যেকটা প্রতিষ্ঠানে। মেগা প্রকল্পের নামে বিদেশে টাকা পাচার করা হচ্ছে। কিন্তু ফায়ার সার্ভিসের জন্য উন্নত ইকুইপমেন্ট নেই। লোকবল নেই। যে আইন-কানুন আছে সেটিও প্রয়োগ হচ্ছে না।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ডিপো মালিক আওয়ামী লীগ নাকি বিএনপি সেটি বিবেচ্য বিষয় নয়। ঘটনার জন্য কে দায়ী সেটাই বিবেচ্য বিষয়। মালিকের ব্যর্থতা নাকি অন্য কারো ব্যর্থতায় এই ঘটনা ঘটেছে সেটা বের করা দরকার।

এ সময় দলের পক্ষে দগ্ধ ও আহতদের জন্য রক্ত প্রদানসহ বিভিন্ন সহায়তা দেওয়া হচ্ছে বলে জানান আমির খসরু। প্রয়োজনে বিএনপির পক্ষ থেকে আর্থিক সহায়তাও দেওয়ার কথা বলেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহাবুবর রহমান শামীম, নগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন, সদস্য সচিব আবুল হাশেম বক্করসহ নগর বিএনপির সিনিয়র নেতারা।