যশোরে মাদক মামলায় দুই আসামির যাবজ্জীবন সশ্রম কারাদন্ড

jessore karagar

যশোরে পৃথক দুইটি মাদক মামলায় দুই আসামির যাবজ্জীবন সশ্রম কারাদন্ড অর্থদন্ডের আদেশ দিয়েছে একটি আদালত। সোমবার স্পেশাল জজ(জেলা জজ) মোহাম্মদ সামছুল হক এ আদেশ দেন। বিষয়টি নিশ্চিত করেন স্পেশাল পিপি সাজ্জাদ মোস্তফা রাজা। খুলনা জেলার ফুলতলা উপজেলার মোড়লপাড়া গ্রামের মৃত মনু মোল্লার ছেলে অভয়নগর উপজেলার প্রফেসারপাড়ার বাসিন্দা আব্দুস সালাম ও বেনাপোল পোর্ট থানার সাদীপুর গ্রামের খোকনের ছেলে সোহেল রানা। আসামিরা দুইজনেই পলাতক রয়েছেন।

আদালত সূত্র জানায়, ২০০৫ সালের ২৯ মে রাতে কোতোয়ালি থানা পুলিশ জানতে পারে মনিহার বিআরটিসি বাস কাউন্টারের সামনে হেরোইন নিয়ে অবস্থান করছেন। পুলিশ খবর পেয়ে তাৎক্ষনিক অভিযান চালিয়ে আব্দুস সালামকে আটক করে। এসময় তার দেহ তল্লাশি করে ১শ’ গ্রাম হোরোইন উদ্ধার করা হয়। এ ঘটনায় কোতোয়ালি থানার এসআই শেখ মতিয়ার রহমান বাদী হয়ে কোতোয়ালি থানায় মামলা করেন। ২০০৫ সালের ২০ জুন মামলাটি তদন্ত করে কোতোয়ালি থানার এসআই আমিনুল ইসলাম সালামকে অভিযুক্ত করে চার্জশিট জমা দেন। সোমবার এ মামলার রায়ে আসামির যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদন্ডের আদেশ দেন।

অন্যদিকে, ২০০৯ সালের ৯ মার্চ বেনাপোল পোর্ট থানা পুলিশ শিকড়া বটতলা এলাকা থেকে অপর আসামি সোহেল রানাকে আটক করে। পরে তার দেহ তল্লাশি করে ১শ’ গ্রাম হেরোইন উদ্ধার করে। এ ঘটনায় সোহেল রানার বিরুদ্ধে এসআই রেজাউল করীম বাদী হয়ে বেনাপোল পোর্ট থানায় মামলা করেন। মামলাটি তদন্ত করে এসআই নুর আলম সোহেল রানাকে অভিযুক্ত করে চার্জশিট দেন। সোমবার এ মামলার রায়ে আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদন্ডের আদেশ দেন। আসামিরা পলাতক থাকায় আদালত সাজাপ্রাপ্ত দুই আসামির বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেন।