একটি শিশু হেরে গেলে দেশ হেরে যাবে : মেয়র লিটন

একটি শিশু হেরে গেলে বেনাপোল হেরে যাবে, একটি শিশু হেরে গেলে দেশ হেরে যাবে। ওদের জয় পরাজয়ের সাথে বেনাপোলের জয় পরাজয় দেশের জয় পরাজয় ও সম্মান মর্যদা মিশে আছে। শিশুরা লেখা পড়া শিখে বড় হয়ে নিজেকে যেমন আলোকিত করবে তেমনি বাবা মাকে আলোকিত করবে, নিজ শহরকে আলোকিত করবে, দেশকে আলোকিত করে বিশ্ব মানের মানুষ হবে। নিজে সন্মানিত হবে সেই সাথে বাবা মাকে ও সন্মানিত করবে। আজকের শিশুরা বড় হয়ে ভাল লেখা পড়া শিখে যারা এদেশের জন্য ত্যাগ শিকার করেছে সেই মুক্তিযোদ্ধাদের ও দুই লক্ষ মা বোনের সম্ভ্রম হানি ও ৩০ লক্ষ শহীদদেরও সন্মানিত করবে। বেনাপোল ঐতিহ্যবাহী মরিয়াম মেমোরিয়াল বালিকা বিদ্যালয়ের সভাপতি যশোর জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক ও সাবেক বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন এস এসসি পরীক্ষার্থী ২০২২ এর বিদায় ও দোয়া অনুষ্ঠানে এসব কথা বলেন ।

বুধবার বেলা ১২ টার সময় বেনাপোল মরিয়ম মেমোরিয়াল বালিকা বিদ্যালয়ে এস এসসি পরীক্ষার্থী ২০২২ শিক্ষার্থীদের বিদায় ও দোয়া অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্কুলের প্রধান শিক্ষক রমজান আলী।

প্রধান অতিথি আশরাফুল আলম লিটন বলেন, আজ ১৮৪ জন শিক্ষার্থী এই স্কুল থেকে এসএসসি পরীক্ষা দিতে যাচ্ছে। আমরা গর্বিত আস্তে আস্তে এই শহরের শিক্ষার মান বৃদ্ধি পাচ্ছে। আমার ১০ বছরের সভাপতির দায়িত্ব থাকা কালিন আমি এই স্কুলের শিক্ষার্থীদের লেখা পড়ার বিষয় খোঁজ খবর রাখি। পিতা মাতার সাথে কথা বলি ভালো ফলাফলের জন্য। শিক্ষার মানও অনেক বৃদ্ধি পেয়েছে পাশের হার বৃদ্ধি পেয়েছে। এসময় তিনি বলেন আমি চাই আমার ১৮৪ জন মেয়ে এ্ই স্কুল থেকে এপ্লাস পেয়ে পাশ করুক। যারা প্রতিবছর এপ্লাস পাচ্ছে তাদের শরীরে যে হাত পা মাথা আছে আবার যারা ফেল অথবা রেজাল্ট খারাপ হচ্ছে তাদেরও বিধাতা একই হাত পা মাথা দিয়েছে। তাই আমি আশা করব এবার পরীক্ষায় সকলে এ প্লাস পাবে। তিনি আরো বলেন আজ শারীরীক শক্তি দিয়ে নয় মেধা বুদ্ধি এবং মানসিক দিক খাটিয়ে আমাদের পরীক্ষার ফলাফল ভালো করতে হবে।

এ সময় আমন্ত্রিত অতিথি ঢাকা বিমানবন্দর থানার সহ সভাপতি ফাতেমা জামান তার শুভেচ্ছা বক্তবে বলেন, এর আগে যিনি এই প্রতিষ্ঠানের দায়িত্ব ছিল তখন লেখা পড়ার মান খারাপ ছিল। সাবেক মেয়র আশরাফুল আলম এই প্রতিষ্ঠানের দায়িত্ব নেওয়ার পর আজ ২৭% থেকে পাশের হার বৃদ্ধি পেয়ে শতভাগ হয়েছে। আমরা চাই আগামীতে লিটন সাহেবকে এই জনপদে বড় দায়িত্ব দিয়ে শার্শা বেনাপোলের অবহেলিত সকল মানুষকে সেবা সহ শিক্ষার মান বৃদ্ধি করুক।

এসয় উপস্থিত ছিলেন বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মরিয়ম মেমোরিয়াল বালিকা বিদ্যালয়ের বিদ্যৃৎশাহী সদস্য আহসান উল্লাহ মাষ্টার, স্কুলের প্রতিষ্ঠাতা পরিবারের সদস্য সাহিদা রহমান সেতু, সাবেক বেনাপোল পৌর সভার প্যানেল মেয়র সাহাবুদ্দিন মন্টু বেনাপোল পৌর যুবলীগের আহবায়ক সুকুমার দেবনাথ সহ স্কুলের শিক্ষক কর্মচারী, অভিভাবকবৃন্দ।