সংগঠনকে আগে শক্তিশালী করতে হবে: যুবদল সভাপতি

 

বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের সভাপতি সুলতান সালাহউদ্দিন টুকু বলেছেন, দেশে কোনো গণতন্ত্র নেই, বাক স্বাধীনতা নেই, ভোটাধিকার-মানবাধিকার নেই, বিচার ব্যবস্থা পুরোপুরি ধ্বংস, আইনশৃঙ্খলা বাহিনীসহ সকল সাংবিধানিক প্রতিষ্ঠান দলীয়করণ করা হয়েছে। একটি মাফিয়া সরকার ক্ষমতা দখল করে আছে। এই অবস্থার পরিবর্তন আনতে হলে, এই সরকারকে সরাতে হলে রাজপথের আন্দোলন দরকার। আর সেই আন্দোলনের আগে সংগঠনকে শক্তিশালী করতে হবে।

 

শনিবার রাজধানীর যাত্রাবাড়ি থানা যুবদলের কর্মী সভায় তিনি এসব কথা বলেন। ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের আয়োজনে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

 

 

সুলতান সালাহউদ্দিন টুকু বলেন, দেশের গণতান্ত্রিক ব্যবস্থা ফিরিয়ে আনতে রাজপথে নামার প্রস্তুতি গ্রহণ করুন। একটি নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠান আদায় করতে যেমন শক্তিশালী সংগঠনের প্রয়োজন তেমনি ওই সরকারের অধীনে নির্বাচনের সময়েও শক্তিশালী সংগঠন দরকার। তাই নিজেদের মধ্যে কোনো ভেদাভেদ তৈরী করবেন না, কোন্দল করবেন না। যুবদলের সকলে ভাই-ভাই। এই মন্ত্র নিয়ে সবাইকে সামনে এগিয়ে যেতে হবে।

 

যুবদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মোনায়েম মুন্না বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেছেন- ফায়সালা হবে রাজপথে। সেই পথকে কার্যকর করতে, আন্দোলনকে সফল করতে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। সংগঠনকে সারাদেশে ছড়িয়ে দিতে হবে। ত্যাগীদের মূল্যায়ন করতে হবে। যোগ্যদের সামনে আনতে হবে। যুবদলের প্রত্যেক নেতাকর্মীকে সমাজের এক-একটি দর্পন হতে হবে। যাতে এই আদর্শ ধারণ করে, উদ্বুদ্ধ হয়ে আরো কর্মী তৈরী হয়।

 

 

এদিন ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের যুগ্ম আহ্বায়ক আলমগীর কবির সেলিমের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন সংগঠনের আহ্বায়ক গোলাম মাওলা শাহীন, সদস্য সচিব খন্দকার এনামুল হক এনাম প্রমুখ।