জয়-পুতুলকে নিয়ে পদ্মা সেতুতে প্রধানমন্ত্রী

পদ্মা সেতু দিয়ে সড়কপথে প্রথমবারের মতো টুঙ্গিপাড়ায় যাওয়ার সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বপ্নের পদ্মা সেতুতে ছেলে সজীব ওয়াজেদ জয় এবং মেয়ে সায়মা ওয়াজেদ পুতুলকে নিয়ে কিছু সময়ের জন্য গাড়ি থেকে নামেন। এসময় তারা এক সঙ্গে ছবিও তুলেন।

সোমবার (৪ জুলাই) সকালে রাজধানীর গণভবন থেকে রওনা হয়ে সাড়ে তিন ঘণ্টার যাত্রা শেষে টুঙ্গিপাড়ায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী। এ সময় পরিবারের অন্য সদস্যরাও সেখানে ছিলেন।

প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে জানানো হয়েছে, আজ বেলা ১১টার কিছু সময় পর প্রধানমন্ত্রীর গাড়িবহর গোপালগঞ্জের টুঙ্গিপাড়া পৌঁছায়। এর আগে সকাল ৮ টা ৫ মিনিটে গণভবন থেকে টুঙ্গিপাড়ার উদ্দেশ্য রওনা দেন প্রধানমন্ত্রী। ৮টা ৫০ মিনিটে দিকে পদ্মা সেতুর টোল প্লাজায় টোল দিয়ে প্রধানমন্ত্রী সেতুতে কিছু সময় দাঁড়ান।

সেতু পার হয়ে সকাল সোয়া ৯টার দিকে জাজিরা প্রান্তে ফলকের সামনে কিছু সময় অবস্থান করেন প্রধানমন্ত্রী। সকাল সাড়ে ৯টা থেকে সোয়া ১০টা পর্যন্ত জাজিরা প্রান্তের সার্ভিস এরিয়া-২ এ বিশ্রাম নিয়ে সোয়া ১০টার দিকে টুঙ্গিপাড়ার উদ্দেশে যাত্রা শুরু করেন তিনি।

প্রধানমন্ত্রীর সফরসূচি অনুযায়ী টুঙ্গিপাড়া পৌঁছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। পরে মোনাজাত করেন। এরপর টুঙ্গিপাড়ায় বিভিন্ন সরকারি কর্মসূচিতে অংশ নেবেন প্রধানমন্ত্রী। দুপুর দুইটার পরে টুঙ্গিপাড়া থেকে ঢাকার উদ্দেশে রওনা দেওয়ার কথা রয়েছে তাঁর।