নেতা হতে মেধা শ্রম ও সততা দরকার: পলক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, পদ-পদবি দিয়ে কখনও নেতা হওয়া যায় না। নেতা হতে দরকার মেধা, শ্রম ও সততা। রাজনীতিতে প্রতিযোগিতা থাকতে হবে, কিন্তু প্রতিহিংসা নয়। আমি প্রতিমন্ত্রী পলক হিসেবে নয়, আওয়ামী লীগের একজন ক্ষুদ্র কর্মী ও বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে আজীবন মানুষের পাশে থাকতে চাই।

সোমবার দুপুরে নাটোরের সিংড়া গোলই আফরোজ সরকারি কলেজ মাঠে বাংলাদেশ যুব মহিলা আওয়ামী লীগের সিংড়া ও পৌর শাখার দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ২০০৮ সালে আমি যখন মনোনয়ন চেয়েছিলাম। তখন আমি বয়সে তরুণ ছিলাম। সেদিন আপনারা আমাকে নেতা বানিয়েছেন। প্রায় ৫০ হাজার ভোটে আমাকে বিজয়ী করেছিলেন। জননেত্রী শেখ হাসিনা আমাকে মনোনয়ন দিয়ে ভুল করেননি। তার প্রমাণ আপনারা দিয়েছেন। আমি নিজেকে নেতা ভাবি না। আমি একজন কর্মী মনে করি। আজীবন আওয়ামী লীগের একজন ক্ষুদ্র কর্মী হিসেবে নিজেকে জনগণের সেবায় নিয়োজিত রাখব।

তিনি বলেন, ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত বাংলাদেশকে মৃত্যুপুরী করে তুলেছিল বিএনপি-জামায়াত জোট সরকার। সে সময় বাড়িতে বাড়িতে লুটপাট ও হামলা চালানো হয়েছিল। মানুষ শান্তিতে ঘুমাতে পারেনি। আর আমরা সিংড়াকে উন্নত জনপদে পরিণত করেছি। সিংড়ায় হাইটেক পার্ক হচ্ছে। প্রতিটি জনপদে উন্নয়নের ছোঁয়া লেগেছে। দীর্ঘ ৩৭ বছর উন্নয়ন বঞ্চিত ছিল চলনবিলবাসী। কিন্তু মাত্র ১৩ বছরে বাংলাদেশকে একটি উন্নত, আধুনিক ও ডিজিটাল বাংলাদেশে পরিণত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উন্নয়ন বঞ্চিত চলনবিলকে উন্নয়নের রোল মডেলে পরিণত করেছেন প্রধানমন্ত্রী।