মোটরসাইকেল চুরির ঘটনায় ১৪ পুলিশ বরখাস্ত

police

বরিশালে বিভাগীয় সদর দপ্তরের গ্যারেজ থেকে মোটরসাইকেল চুরির ঘটনায় ১৪ পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। গৌরনদী ও উজিরপুর থানার ওই ১৪ পুলিশ সদস্যের বিরুদ্ধে রাতের টহল ডিউটি পালনে গাফিলতির অভিযোগে বিভাগীয় মামলাও করা হয়েছে।

মঙ্গলবার বিকেলে বরিশাল রেঞ্জ পুলিশের উপ-মহাপুলিশ পরিদর্শক (ডিআইজি) এস এম আকতারুজ্জামান বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, সাময়িক বরখাস্তের পর ওই ১৪ পুলিশ সদস্যকে পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়েছে। একইসঙ্গে তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের করা হয়েছে।

বরিশাল রেঞ্জ পুলিশ কার্যালয় সূত্র জানায়, গত ৩ জুলাই উজিরপুর ও গৌরনদী থানার ১৪ পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করে তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের করা হয়। তবে মঙ্গলবার দুপুরে বিষয়টি জানাজানি হয়।
বরখাস্ত হওয়া ওই ১৪ পুলিশ সদস্য হলেন- উজিরপুর থানার উপ পরিদর্শক (এসআই) মো. জিয়াউল হায়দার, কনস্টেবল রবিউল ইসলাম, সোহেল রানা ও ইমরান হোসেন এবং গৌরনদী থানার উপ পরিদর্শক (এসআই) ছগির হোসেন, গাফফার হোসেন, সহকারী উপ পরিদর্শক (এএসআই) সোহরাব হোসেন, কনস্টেবল কামাল হোসেন, ইকবাল হোসেন, মুরসালিন মিয়া, অমৃত লাল, নয়ন মিয়া, মেহেদী হাসান ও গাড়ী চালক (কনস্টেবল) আব্দুল হক রানা।

আকতারুজ্জামান বলেন, গত ২ জুন ভোর রাতে বরিশাল নগরীর কাশিপুরস্থ বিভাগীয় সদর দপ্তরের গ্যারেজ থেকে একটি মটরসাইকেল চুরি হয়। ক্লোজসার্কিট ক্যামেরার ফুটেজে দেখা গেছে, অজ্ঞাতনামা এক চোর মটরসাইকেলটি চালিয়ে ঢাকা-বরিশাল মহাসড়ক হয়ে উজিরপুর ও গৌরনদী থানা এলাকা অতিক্রম করে। ওই রাতে উজিরপুর ও গৌরনদী থানা এলাকার মহাসড়কে যেসব পুলিশ সদস্যরা তাদের টহল ডিউটি যথাযথভাবে পালন না করায় ওই চোর বিনা বাধায় মটরসাইকেল নিয়ে পালিয়ে যেতে সক্ষম হয়। যাদের রাত্রিকালীন দায়িত্বপালন করার কথা ছিল তাদের গাফিলতির কারণেই এটা সম্ভব হয়েছে। তাই সংশ্লিষ্ট ১৪ পুলিশ সদস্যকে বরখাস্ত করে তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হয়েছে।