যশোরে পৃথক অভিযান বিদেশি মদ ইয়াবা উদ্ধার, নারীসহ গ্রেফতার-৪

ডিবি ও সদর পুলিশ ফাঁড়ির সদস্যরা শুক্রবার আলাদা অভিযান চালিয়ে বিেেদশী মদ ও ইয়াবা উদ্ধার করেছে। এসময় একজন নারী ও দুই সহোদরসহ চারজনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হচ্ছে, যশোর সদর উপজেলার জিরাট গ্রামের আজিজুল ইসলামের স্ত্রী লিলি, নরেন্দ্রপুর গ্রামের কার্তিক দত্তর ছেলে আনন্দ দত্ত ও নিত্য দত্ত এবং যশোর শহরের পূর্ব বারান্দী নাথপাড়ার (টিপু স্যারের বাড়ির পাশে) শ্রী জয়ন্ত রায় ওরফে জগার ছেলে প্রান্ত রায়। এ ঘটনায় কোতয়ালি থানায় মাদক আইনে আলাদা দু’টি মামলা হয়েছে। গ্রেফতারকৃতদের শনিবার সকালে আদালতে সোপর্দ করা হয়।

ডিবি পুলিশের ওসি রুপন কুমার সরকার জানান, শুক্রবার বিকেলে ডিবি পুলিশের একটি দল গোপন সূত্রে খবর পেয়ে সদর উপজেলার গাইদগাছী গ্রামের বসুন্দিয়া মোড়ে ভাড়ায় চালিত মোটর সাইকেল চালকের ভাড়া করা ঘরের সামনে থেকে লিলিকে আটক করে। পরে তার কাছে থাকা বাজার করা ব্যাগের মধ্য থেকে এক বোতল বিদেশী মদ উদ্ধার করা হয়। মদ উদ্ধারের পর লিলিকে জিজ্ঞাসাবাদে তিনি ডিবি পুলিশকে জানান, তার সহযোগী আসামী নিত্য দত্তের হেফাজতে আরো বিদেশী মদ আছে। লিলিকে নিয়ে নিত্য দত্তকে গ্রেফতার ও মদ উদ্ধারের জন্য রওয়ানা হয়।

বিকেল ৬ টার পর রুপদিয়া বাজার এলাকার হিরন মার্কেটের ভাই ভাই ক্লথ ষ্টোরের সামনে পৌছুলে ডিবির জ্যাকেট পরা দেখে দুই ব্যক্তি দ্রুত পালানোর চেষ্টা করে। ডিবি পুলিশ তাদের চেষ্টা ব্যর্থ করে আনন্দ দত্ত ও নিত্য দত্তকে গ্রেফতার করে। এ সময় আনন্দ দত্তর কাছ থেকে এক বোতল বিদেশী মদ উদ্ধার করা হয়।

অপর দিকে,সদর পুলিশ ফাঁড়ির সদস্যরা শুক্রবার ২২ জুলাই বিকেল ৬ টার পর গোপন সূত্রে খবর পান শহরের পূর্ব বারান্দীপাড়া মোকসেদ আলীর বাড়ির উত্তর পাশে কতিপয় ব্যক্তি অবৈধ ভাবে মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট বিক্রয়ের জন্য অবস্থান করছে। ওই সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালালে পুলিশের উপস্থিতি টের পেয়ে প্রান্ত রায় পালানোর চেষ্টা করে ডিবি তাকে আটক করে। পরে তার কাছ থেকে ১৫ পিস ইয়াবা উদ্ধার করা হয়।