দেশে সবকিছুর দাম বাড়ছে, কমছে শুধু আ’লীগের: গয়েশ্বর

Goyessor Ray

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, দেশে সবকিছুর দাম বাড়ছে, কেবল আওয়ামী লীগের দাম বাড়ছে না। আওয়ামী লীগের দাম প্রতিদিনই কমছে। ওরা শূন্যের কোঠায় আছে। আওয়ামী লীগকে নিলামে তুললেও কোনো দাম পাওয়া যাবে না। ওদের কেনার লোক নেই। কিন্তু কিলানোর লোকের অভাব হবে না।

গতকাল বৃহস্পতিবার কিশোরগঞ্জে বন্যাদুর্গত মানুষের চিকিৎসায় বিএনপি আয়োজিত ফ্রি মেডিকেল ক্যাম্প ও বিনামূল্যে ওষুধ বিতরণ উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। ক্যাম্পে ২৭ জন বিশেষজ্ঞ চিকিৎসক প্রায় ১২০০ মানুষকে চিকিৎসা এবং তাঁদের মাঝে বিনামূল্যে ওষুধ বিতরণ করেন।

গয়েশ্বর বলেন, বাংলাদেশে এখন টাকা-পয়সা নেই। কারণ ১০ লাখ কোটি টাকার বেশি লুটের অর্থ বিদেশে পাচার হয়েছে। এই টাকার উৎস হচ্ছে চোখ ধাঁধানো মেগা প্রকল্প। এখন ১০ হাজার কোটি টাকার প্রকল্পে আসলে খরচ হয় পাঁচ হাজার কোটি টাকা। চার হাজার কোটি টাকা লুটপাট আর বাকিটা কন্ট্রাক্টর-ডিপার্টমেন্টের মধ্যে ভাগাভাগি হয়। এভাবে পদ্মা সেতু, স্বাস্থ্য খাত, বিদ্যুৎ খাত থেকে টাকা লুটপাট করে বিদেশে পাচার হয়েছে।

তিনি বলেন, এ অবস্থার মধ্যে বিএনপি লড়াই করছে। ক্ষমতায় যাওয়ার জন্য নয়, এ লড়াই মানুষের অধিকার, মুক্তি, সুষ্ঠু ও অবাধ নির্বাচনের জন্য। গয়েশ্বর বলেন, বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ থেকে সাড়ে ৬০০ কোটি টাকা উধাও হয়ে গেলো। আজও সেই টাকার হদিশ পাওয়া যাচ্ছে না। আজকে ব্যাংকে টাকা নেই, যাঁরা ব্যবসা করেন তাঁরা এলসি খুলতে পারছেন না।

কিশোরগঞ্জ সদর উপজেলার দানাপাটুলী ইউনিয়নের মাঠের বাজার এলাকায় লিটল বার্ড কিন্ডারগার্টেন স্কুল মাঠে কেন্দ্রীয় বিএনপি দিনব্যাপী মেডিকেল ক্যাম্পের আয়োজন করে। জেলা বিএনপির সভাপতি শরীফুল আলমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে কেন্দ্রীয় বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্প ডা. রফিকুল ইসলাম, জেলা বিএনপির সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক খালেদ সাইফুল্লাহ সোহেল প্রমুখ বক্তব্য দেন।