যশোরে পুলিশের সঙ্গে স্বর্ণ পাচারকারীদের সংঘর্ষ, নিহত ১

 

যশোরে সাড়ে ৯ কেজি ওজনের ৩০ স্বর্ণের বারসহ ২ পাচারকারীকে আটক করেছে ডিবি পুলিশ। এসময় স্বর্ণ আটক করতে গিয়ে পুলিশের সঙ্গে সংঘর্ষে এক পাচারকারী নিহত হয়েছে। আহত হয়েছে ৩ পুলিশ সদস্য।

 

শুক্রবার (২ সেপ্টেম্বর) ভোর রাতে যশোর শার্শার জামতলা এলাকায় এই সংঘর্ষের ঘটনা ঘটে।

 

আটক পাচারকারীরা হচ্ছেন, আবুল সরকারের ছেলে রবিন সরকার (৩২) ও কবির হোসেনের ছেলে আবুল কাশেম (৩৪) উভয়ের বাড়ি কুমিল্লা জেলার শহরের হোমনা এলাকায় ও দাউদকান্দি উপজেলার সাজাদিয়া এলাকায়।

 

ডিবি পুলিশ জানায়, স্বর্ণ উদ্ধারের সময় পুলিশ ও পাচারকারীদের মধ্যে হামলার ঘটনা ঘটে। এ সময় অজ্ঞাত এক পাচারকারী নিহত হন। তার লাশ ময়নাতদন্তের জন্য যশোর জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

পুলিশের নাভারন সার্কেলের এএসপি জুয়েল ইমরান জানান, কায়বা সীমান্ত দিয়ে বিপুল পরিমাণ স্বর্ণ পাচার হয়ে ভারতে যাচ্ছে এমন গোপন খবর পেয়ে ডিবি পুলিশ ও শার্শা থানা পুলিশ সদস্যরা অবস্থান নেয় নাভারন সাতক্ষীরা সড়কের জামতলা এলাকায়। প্রাইভেটকার যোগে স্বর্ণের একটি বিশাল চালান পাচারের সময় পুলিশ সেখানে অভিযান চালিয়ে রবিন সরকারের শরীরে ফিটিং অবস্থায় ও প্রাইভেট কারের ইঞ্জিনের ভেতর থেকে বিশেষ কৌশলে লুকিয়ে রাখা অবস্থায় ৯ কেজি ৭৫৯ গ্রাম ওজনের ৩০ পিস স্বর্ণের বারসহ রবিন সরকার ও আবুল কাশেমকে আটক করা হয়। আটক স্বর্ণের মূল্য সাড়ে ৭ কোটি টাকা বলে এএসপি জানান। আজ সকালে আটক স্বর্ণসহ পাচারকারীদের শার্শা থানায় সোপর্দ করা হয়েছে।

 

তিনি আরও জানান, স্বর্ণের পাচার রোধে সীমান্ত এলাকায় পুলিশের টহল কার্যক্রম জোরদার করা হয়েছে। স্বর্ণের চোরাচালান শূন্যের কোঠায় নামিয়ে আনার প্রচেষ্টা অব্যাহত থাকবে।