নারায়ণগঞ্জ মহানগর বিএনপির ৪১ সদস্যের নতুন কমিটি ঘোষণা

আগের কমিটিকে বিলুপ্ত করে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির নতুন আহ্বায়ক কমিটি অনুমোদন দেওয়া হয়েছে। মঙ্গলবার দুপুরে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ৪১ সদস্য বিশিষ্ট এই কমিটির অনুমোদন দেন। নতুন কমিটিতে আহ্বায়ক করা হয়েছে ২০১৬ সালে বিএনপির টিকিটে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র পদে প্রতিদ্বন্দ্বীতাকারী অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানকে। সদস্য সচিব করা হয়েছে জেলা ছাত্র দলের সাবেক আহ্বায়ক ও বিলুপ্ত নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপুকে। কমিটিতে ১০ জনকে যুগ্ম আহ্বায়ক হিসেবে রাখা হয়েছে। বাকিরা সদস্য হিসেবে আছেন।

নতুন কমিটির সদস্য সচিব অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপু কমিটি অনুমোদনের বিষয়টি মঙ্গলবার দুপুরে সমকালকে জানিয়েছেন।

পাঁচ বছরের বেশি সময় আগে ২০১৭ সালের ১৩ ফেব্রুয়ারি নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আংশিক কমিটি ঘোষণা করা হয়েছিল। ওই কমিটিতে সভাপতি হিসেবে ছিলেন নারায়ণগঞ্জ-৫ আসনের সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট আবুল কালাম এবং সাধারণ সম্পাদক ছিলেন এটিএম কামাল। আংশিক কমিটি ঘোষণার পৌনে ৩ বছর পর ১৫১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষিত হয়েছিল।

গত ১ সেপ্টেম্বর বিএনপির ৪৪তম প্রতিষ্ঠা বার্ষিকী র‌্যালিতে পুলিশের বাধা দেওয়াকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে দলটির নেতাকর্মীদের সংঘর্ষে শাওন আহমেদ রাজা নামে এক যুবদল কর্মী নিহত এবং ২৬ জন গুলিবিদ্ধসহ প্রায় আড়াইশ’ জন আহত হন বলে জানা যায়। ওই ঘটনার পর পুলিশের দায়ের করা মামলায় বিএনপি নেতাকর্মীরা গা ঢাকা দেন। পরে গত ৭ সেপ্টম্বর থেকে ৩ দফায় হাইকোর্ট থেকে মামলার আসামি বিএনপি নেতাকর্মীরা জামিন নেন।

ঘোষিত নতুন কমিটিতে যারা স্থান পেয়েছেন তারা হলেন, আহ্বায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান, সদস্য সচিব অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপু, যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট জাকির হোসেন, অ্যাডভোকেট সরকার হুমায়ূন কবীর, আবদুস সবুর সেন্টু, হাজী নূর উদ্দিন, আতাউর রহমান মুকুল, মনির হোসেন খান, আনোয়ার হোসেন আনু, ফতেহ মো. রেজা রিপন, এম এইচ মামুন ও আবুল কাউসার আশা।

সদস্য হিসেবে আছেন, অ্যাডভোকেট রফিকুল ইসলাম, হাজী ফারুক হোসেন, আওলাদ হোসেন, শওকত হাশেম শকু, হাসান আহমেদ, মাহাবুব উল্লাহ তপন, মাসুদ রানা, ডা. মজিবর রহমান, মাকিদ মোস্তাকিম শিপলু, রাশিদা জামাল, অ্যাডভোটেক এইচ এম আনোয়ার হোসেন, হান্নান সরকার, অ্যাডভোকেট বিল্লাল হোসেন, হাবিবুর রহমান দুলাল, হাবিবুর রহমান মিঠু, মনোয়ার হোসেন শোখন, মো. বরকত উল্লাহ, মো. আলমগীর হোসেন, অ্যাডভোকেট আনিসুর রহমান মোল্লা, শহিদুল ইসলাম রিপন, আমিনুল ইসলাম মিঠু, ফারুক আহমেদ রিপন, মাহমুদুর রহমান, অ্যাডভোকেট শরীফুল ইসলাম শিপলু, শাখাওয়াতুল ইসলাম রানা, মো. ফারুক হোসেন, কামরুল হাসান সাউদ চুন্নু, হুমায়ূন কবীর ও শাহিন আহম্মদ।