যশোরে চাঁদাদাবি, এক আইনজীবির মামলা

যশোর জজ কোর্টের আইনজীবী রুহির বালুজের মোবাইল ফোনসেটের ইমো অ্যাকাউন্ট থেকে কৌশলে ব্যক্তিগত কথোপকথোনের স্ক্রিন প্রিন্ট নিয়ে তা ছড়িয়ে দেয়ার ভয় দেখিয়ে চাঁদা আদায়ের অভিযোগে ইসলামুল হক (৩২) নামে এক যুবককে আটক করেছে পুলিশ। তার বিরুদ্ধে কোতয়ালি থানায় একটি মামলা হয়েছে। ইসলামুল হক নড়াইল সদর উপজেলার রতডাঙ্গা গ্রামের খবিরে হোসেন ফকিরের ছেলে।

অ্যাডভোকেট রুহনি বালুজ এজাহারে উল্লেখ করেছেন, গত ১২ এপ্রিল আসামির বিরুদ্ধে কোর্টে যৌতুক নিরোধ আইনে মামলা করিয়ে দেন। ২৭ জুন এই মামলার হাজিরার তারিখ নির্ধারণ হয়। কিন্তু তার আগে আসামি ইসলামুল হক ২৯ মে দুপুরে তার চেম্বারে আসে এবং বলেন স্ত্রীর সাথে সংসার করবেন। মামলা প্রত্যাহার করিয়ে নেয়ার ব্যবস্থ করতে বলেন। এরপর তার নাবালিকা মেয়ের সাথে অন্য তার সহযোগিকে বসিয়ে একটি ছবি তোলেন। ওই ছবি তার নিজের মোবাইলে নেয়ার জন্য ফোনসেট চাইলে তিনি সেট দেন। পরে তিনি বাইরে যান। বাইরে থেকে এসে দেখেন তার মোবাইলের ইমো অ্যাকাউন্ট থেকে ব্যক্তি কথোপকথোনের স্ক্রিন প্রিন্ট নিজের মোবাইল ফোনে নিয়ে নেয়। পরে ভয় দেখায় ওই স্ক্রিন প্রিন্ট দেখিয়ে তার মান সম্মানের হানি ঘটনাবেন। তার মামলায় জামিন নিতে দুই লাখ টাকা খরচ হয়েছে। এর জন্য দুই লাখ টাকা চাঁদা দাবি করেন। চাঁদার টাকা না দিলে খুন জখম করা হবে বলে হুমকি দেয়। এই মামলায় পুলিশ আসামি ইসলামুল হককে বুধবার সকালে আটক করে।

এদিকে ইসলামুলের স্বজনরা জানিয়েছেন, একজন আইনজীবীর কাছে চাঁদা দাবি মোটেও বিশ্বাসযোগ্য নয়। এই ধরনের কোন ঘটনা ঘটেনি। আইনজীবী রুহিন বালুজ আসামি ইসলামুলের স্ত্রীর পক্ষ নিয়ে জামিন ঠেকাতে না পেরে মিথ্যা মামলার আশ্রয় নিয়েছেন।