বেনাপোল চেকপোষ্ট থেকে বিপুল পরিমান মার্কিন ডলার সহ দুই জন আটক

 

বেনাপোল চেকপোষ্ট কাস্টমস থেকে ১,৭০,০০০ ( বাংলাদেশী মুদ্রায় ১,৮০,০০,০০০) মার্কিন ডলার সহ দুইজন বাংলাদেশী পাসপোর্ট যাত্রী আটক হয়েছে। শুক্রবার বেলা সাড়ে ১২ টার সময় ভারত থেকে ফেরার সময় বেনাপোল কস্টমস শুল্ক গোয়েন্দারা ডলার সহ দুই জনকে আটক করে।

 

আটককৃতরা হলেনঃ মুন্সিগঞ্জ জেলার কমলাঘাট এলাকার সাগর হোসেন (৪০) ( পাসপোর্ট নং এ ০২৯৯০৭৪৮) ও একই জেলার পাঁচগাঁও গ্রামের জসিম ঢালি (৪২) ( পাসপোর্ট নং এ০২৯০৮২৪৮)।

বেনাপোল কাস্টমস হাউজের শুল্ক গোয়েন্দা সাইফুল ইসলাম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে আমি শুল্ক গোয়েন্দার উপ-পরিচালক মনিরুজ্জামান এর নেতৃত্বে ওই দুই জন যাত্রীকে চ্যালেঞ্জ করে মার্কিন ডলার উদ্ধার করি।

বেনাপোল কাস্টমস হাউজের গোয়েন্দা উপ-পরিচালক মনিরুজ্জামান বলেন, গোপন সংবাদ এর ভিত্তিতে চেকপোষ্ট কাস্টমস এলাকা নজরদারিতে রাখা হয়। ভারত থেকে বেলা সাড়ে ১২ টার দিকে ওই দুই জন বাংলাদেশী পাসপোর্ট যাত্রী কাস্টমস তল্লাশি কেন্দ্র পার হয়ে গ্রীন চ্যানেল অতিক্রম করলে তাদের গতিরোধ করা হয়। এবং তাদের কাছে প্রথমিক ভাবে জিজ্ঞাসাবাদে তাদের কাছে কোন বৈদেশীক মুদ্রা নেই বলে অস্বীকার করে। এরপর তাদের চ্যালেঞ্জ করে ল্যাগেজ ও দেহ তল্লাশি করলে ল্যাগেজে বিশেষ ভাবে রাখা ১,৭০,০০০ মার্কিন ডলার পাওয়া যায়। যার পরিমান বাংলাদেশী টাকায় ১,৮০,০০,০০০ টাকা।

 

আটককৃতদের বৈদেশিক মুদ্রা পাচারের অভিযোগে বেনাপোল পোর্ট থানায় মামলা দিয়ে হস্তান্তর করা হয়েছে।