ইডেন কলেজ ছাত্রলীগের বহিষ্কৃত নেত্রীদের আমরণ অনশনের হুমকি

বহিষ্কার আদেশ প্রত্যাহার না করলে আমরণ অনশনে যাওয়ার ঘোষণা দিয়েছেন ইডেন কলেজ ছাত্রলীগের বহিষ্কৃত নেতাকর্মীরা। ধানমন্ডিতে পার্টি অফিসের সামনে তারা অনশনে বসবেন বলে জানা গেছে।

সোমবার (২৬ সেপ্টেম্বর) বেলা এগারোটায় ইডেন কলেজের সামনে সংবাদ সম্মেলনে এ কথা বলে ছাত্রলীগ থেকে বহিষ্কৃত গ্রুপ। সংবাদ সম্মেলনে বিদ্রোহীরা দাবি করে, শনিবার রাতে জান্নাতুলকে মারধর করার হলেও সে ঘটনায় কোনো ব্যবস্থা না নিয়ে উল্টো তাদের বহিষ্কার করা হয়েছে। তারা বলেন, গতকালের ঘটনার সুষ্ঠু বিচারের ব্যবস্থা না নেয়ার ব্যর্থতা ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির শীর্ষ দুই নেতার।

হামলায় সভাপতি- সাধারণ সম্পাদকের পক্ষের বড় একটি অংশ জড়িত থাকলেও কাউকে বহিষ্কার করা হয়নি বলে অভিযোগ করেন বহিষ্কৃত নেতাকর্মীরা। জান্নাতুল ফেরদৌস অভিযোগে বলেন, তার ওপর হামলার ঘটনায় মামলা করতে গেলেও পুলিশ মামলা নেয়নি। ছাত্রলীগের শীর্ষ দুই নেতার প্রভাবে পুলিশ মামলা নিচ্ছে না বলে অভিযোগ করে বিদ্রোহীরা।

সর্বশেষ পরিস্থিতি সম্পর্কে জানা গেছে, ইডেন কলেজ থেকে পায়ে হেঁটে ধানমন্ডিতে সভানেত্রীর কার্যালয়ে অনশন করতে যাচ্ছে বহিষ্কৃত ছাত্রলীগ নেত্রীরা।

এর আগে, দু’পক্ষের সংঘর্ষ আর ধাওয়া-পাল্টা ধাওয়ার জেরে ইডেন কলেজ শাখা ছাত্রলীগের সাংগঠনিক কার্যক্রম স্থগিত করা হয়। রোববার রাতে ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। সেখানে আরও বলা হয়, সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গের দায়ে ১৬ জনকে ছাত্রলীগ থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে।