রেলের টিকিটের দাম বেশি কেন, প্রশ্ন করায় নারীর ওপর হামলা

নীলফামারীর সৈয়দপুর রেল স্টেশনের বুকিং সহকারীর কক্ষে আটকে রেখে এক নারী যাত্রীকে লাঞ্ছিত করার অভিযোগ উঠেছে স্টেশনের বুকিং সহকারীসহ চার কর্মচারীর বিরুদ্ধে। এ ঘটনায় ভুক্তভোগী নারী একটি অভিযোগ দায়ের করেছেন।

বুধবার (২৮ সেপ্টেম্বর) রাতে সৈয়দপুর স্টেশনের এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী ওই নারী অভিযোগ করেন, ১ অক্টোবর ঢাকাগামী নীলসাগর এক্সপ্রেসের টিকেট কাটতে কাউন্টারে যান তিনি। এসময় কর্তব্যরত বুকিং সহকারী জাহেদুল ইসলাম রনি টিকেট নেই জানিয়ে ঐ নারীকে সৈয়দপুর প্লাজার একটি কম্পিউটারের দোকানে যাওয়ার পরামর্শ দেন।

পরামর্শ মোতাবেক ওই নারী দোকানে গেলে সৈয়দপুর প্লাজার গ্লোবাল কম্পিউটারের মালিক শোভন শ্রেণির চারটি টিকেট বাবদ তিন হাজার দুইশ’ টাকা নিয়ে একটি স্লিপ দিয়ে আবার স্টেশনে বুকিং সহকারীর কাছে পাঠান।

বুকিং সহকারী রনি সরাসরি সৈয়দপুর-ঢাকা টিকেট না দিয়ে আক্কেলপুর-ঢাকার চারটি (যার মূল্য ১৫০০) এবং পার্বতীপুর থেকে-জয়পুরহাটের দুটি (যার মূল্য ৩০০ টাকা) টিকেট দেন।

১৮শ’ টাকার টিকেট বাবদ ৩২শ’ টাকা নেয়ার কারণ জানতে চাইলে ঐ নারীর ওপর ক্ষিপ্ত হন রনি।এক পর্যায়ে রনিসহ আরো ২ থেকে ৩ জন কর্মচারী ঐ নারীকে লাঞ্ছিত করে মোবাইল ও টিকেট কেড়ে নেন।পরে স্থানীয় সংবাদকর্মীরা ঘটনাস্থলে গিয়ে বিষয়ে জানতে চাইলে তাদের সাথেও মারমুখী আচরণ করেন কর্মচারীরা। ভুক্তভোগী ওই নারী জানান, অভিযুক্তরা তাকে মারধর ও হেনস্তা করেছেন।

 

সৈয়দপুর রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিউল ইসলাম জানান, ভুক্তভোগী নারী বাদী হয়ে বুকিং সহকারী জাহেদুল ইসলাম রনির নামে রেলওয়ে থানায় অভিযোগ দায়ের করেছেন। অজ্ঞাত আরো তিন থেকে চারজনকেও আসামি করা হয়েছে। যথাযথ আইনি ব্যবস্থা নেয়া হবে।