টুঙ্গিপাড়া যাচ্ছেন রাষ্ট্রপতি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাতে শুক্রবার টুঙ্গিপাড়া যাচ্ছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এই প্রথমবারের মতো পদ্মা সেতু পার হয়ে রাষ্ট্রপতি টুঙ্গিপাড়া যাচ্ছেন।

রাষ্ট্রপতির প্রটোকল অফিসার মো. নবীরুল ইসলাম স্বাক্ষরিত এক বার্তায় গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানাকে এ তথ্য জানানো হয়েছে।

ওই বার্তায় বলা হয়েছে, শুক্রবার দুপুর পৌনে ২টায় রাষ্ট্রপতি সড়কপথে বঙ্গভবন থেকে টুঙ্গিপাড়ার উদ্দেশে রওনা হবেন। বিকাল সোয়া ৪টায় তিনি টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধ কমপ্লেক্সে তার উপস্থিত হওয়ার কথা রয়েছে।

বিকাল সাড়ে ৪টায় সমাধিসৌধে পুষ্পস্তবক অর্পণ, বঙ্গবন্ধু ও তার পরিবাবের নিহত সবার আত্মার মাগফিরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেবেন। এ ছাড়া পরিদর্শন বইয়ে মন্তব্য লিখে স্বাক্ষর করবেন।

বিকাল পৌনে ৫টায় বঙ্গবন্ধু ভবনে চা চক্রে অংশ নেবেন রাষ্ট্রপতি। সোয়া ৫টায় টুঙ্গিপাড়া থেকে কাশিয়ানী উপজেলার মধুমতি (কালনা) সেতু পরিদর্শনে যাবেন।

সন্ধ্যা ৬টা ১০ মিনিটে রাষ্ট্রপতি মধুমতি সেতু থেকে মাদারীপুর জেলার শিবচরের উদ্দেশে যাত্রা করবেন। সেখানে পৌঁছে তিনি প্রয়াত রাজনীতিবিদ ইলিয়াস আহমেদ চৌধুরীর কবর জিয়ারত ও তার নামে প্রতিষ্ঠিত ইলিয়াস আহমেদ চৌধুরী কলেজ মসজিদ পরিদর্শন করবেন। সন্ধ্যা ৭টা ২০ মিনিটে তিনি শিবচর থেকে ঢাকায় বঙ্গভবনের উদ্দেশে যাত্রা করবেন।

গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানা বলেন, রাষ্ট্রপতির আগমন কেন্দ্র করে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে।