যশোরে চেয়ারম্যান সন্ত্রাসী কর্মকান্ডের প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন 

যশোর সদর উপজেলার রামনগর ইউপি চেয়ারম্যান মাহমুদ হাসান লাইফের সন্ত্রাসী কর্মকান্ডে অতিষ্ঠ এলাকাবাসী। কিশোর গ্যাং তৈরী করে মাদক, অস্ত্র, চাঁদাবাজি, মারপিট ও খুনজখমসহ নানাবিধ অপকর্মে লিপ্ত রয়েছে। তার মতের অবাধ্য হওয়ায় নির্বাচনী পরীক্ষা দিয়ে স্কুল থেকে বের হওয়া মাত্র এক ছাত্রকে বেধড়ক মারপিট করা হয়েছে। এমনই ঘটনায় আইন শৃঙ্খলা বাহিনীর হস্তক্ষেপ কামনা করে গতকাল সোমবার প্রেসক্লাব যশোরের সামনে মানববন্ধন করেছে কয়েকশ’ এলাকাবাসী।

মানববন্ধনে থাকা ভুক্তভোগী জামাল হোসেন ফুলন লিখিতভাবে সাংবাদিকদের জানিয়েছেন, মাহমুদ হাসান লাইফ রামনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে থেকে এলাকার অসহায় ও নিরীহ লোকজনদের উপর জুলুম নিপীড়ন চালিয়ে আসছে। আওয়ামীগের নেতা পরিচয় দিয়ে কয়েকজন বিএনপি নেতা বকুল ড্রাইভারের ছেলে রায়হান, জালালের ছেলে জিহাদ, ধোপা ফরিদের ছেলে রকি, জামায়াত নেতা ইব্রাহিমের দুই ছেলে চশমা সাগর ও উছামা, মুফতি ইউনুসের ছেলে রুম্মানদের সাথে নিয়ে কিশোর গ্যাং তৈরী করে মাদক, অস্ত্র, চাঁদাবাজি, মারপিট ও খুনজখমসহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকা- শুরু করে থাকেন। কেউ প্রতিবাদ করলে তার উপর চালানো হয় মধ্যযুগীয় কায়দায় নির্যাতন। এমনকি পরীক্ষা দিয়ে স্কুল থেকে বের হয়ে আসার পরে ছাত্ররা পর্যন্ত রেহাই পাচ্ছেনা। গত ৫ নভেম্বর দুপুর ১টার দিকে তানভীর ইসলাম ইমন নামে এক শিক্ষার্থী পরীক্ষা শেষে স্কুল থেকে বের হওয়া মাত্রই তাকে চেয়ারম্যান লাইফের পোষ্য ওই সন্ত্রাসীরা মারপিট শুরু করে। এই ঘটনায় আহত শিক্ষার্থী ইমনের চাচি রাশিদা বেগম কোতোয়ালি মডেল থানায় অভিযোগ করেন। কিন্তু ঘটনার তিনদিন পার হলেও পুলিশ কোন ব্যবস্থা নেয়নি বলে জানিয়েছেন ফুলন।

এদিকে থানায় অভিযোগ দেয়ায় ফুলনের পরিবারের উপর আরো বেশি করে ক্ষীপ্ত হয়েছে চেয়ারম্যানের পোষ্য ক্যাডাররা। এতে জীবনের নিরাপত্তাবোধ করছেন ভুক্তভোগীরা। ফলে ওই সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য গতকাল সোমবার মানবন্ধনের মাধ্যমে আইন শৃঙ্খলা বাহিনীর আশু হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী।

এই ব্যাপারে কোতোয়ালি মডেল থানায় ফুলনের দেয়া অভিযোগের তদন্ত কর্মকর্তা খান মাইদুল ইসলাম রাজিব জানিয়েছেন, ঘটনার তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।