যশোরের প্রবীণ সংবাদপত্র ব্যক্তিত্ব সৈয়দ নজমুল হোসেনের দশম মৃত্যুবার্ষিকী

স্বাধীন যশোরের প্রথম দৈনিক স্ফুলিঙ্গের যুগ্ম সম্পাদক ও দৈনিক ভোরের রানার পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক প্রবীণ সংবাদপত্র ব্যক্তিত্ব সৈয়দ নজমুল হোসেন-এর দশম মৃত্যুবার্ষিকী আজ ৯ নভেম্বর।

২০১৩ সালের এই দিনে বেলা ১টার দিকে তিনি নিজ বাসায় ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তিনি বাসায় একাই ছিলেন। এর আগের দিন তাঁর ছোট ভাই সৈয়দ নকী হোসেন মৃত্যুবরণ করায় তাঁর দাফন কাজে অংশ নিতে সৈয়দ নজমুল হোসেনের স্ত্রী ও একমাত্র ছেলে তাঁর গ্রামের বাড়ি ঝিনাইদহ সদরের কালা লক্ষীপুরে অবস্থান করছিলেন। এ সময় তিনি অসুস্থ হয়ে পড়লে প্রতিবেশিদের খবরে ৫ নং উপশহর পরিষদের তৎকালীন চেয়ারম্যান কাজী আজগর হোসেন ও প্যানেল চেয়ারম্যান এহসানউল্লাহ তার বাড়িতে ছুটে যান এবং চিকিৎসার জন্য যশোর ২৫০ শয্যা হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ছোট ভাইয়ের মৃত্যুর মাত্র কয়েক ঘন্টার ব্যবধানে তার এ মৃত্যু পরিবারটির জন্য অপরিমেয় শোকের হয়ে রয়েছে।

তার মৃত্যুবার্ষিকী উপলক্ষে পরিবারের পক্ষ থেকে তাঁর রুহের মাগফেরাত কামনায় পরিবারের পক্ষ থেকে সকলের কাছে দোয়া কামনা করা হয়েছে। এছাড়া আগামী শুক্রবার পরিবারের পক্ষ থেকে বিভিন্ন মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করা হবে বলে জানানো হয়েছে।

উল্লেখ্য, সৈয়দ নজমুল হোসেন স্বাধীনতা পরবর্তীকালে যশোর থেকে প্রকাশিত প্রথম সাপ্তাহিক মাতৃভূমি, পরে নতুন দেশ এবং সেই সময়কার এ অঞ্চলের প্রথম দৈনিক দৈনিক স্ফুলিঙ্গ, দৈনিক ঠিকানা, দৈনিক কল্যাণ, বর্তমান দৈনিক, দৈনিক ভোরের রানার-এর ভারপ্রাপ্ত সম্পাদক ও সর্বশেষ দৈনিক লোকসমাজ পত্রিকায় বিজ্ঞাপন ব্যবস্থাপক হিসেবে কর্মরত ছিলেন।