দক্ষ কর্মী তৈরি করে বিদেশে পাঠান: বিএমইটি মহাপরিচালক

দক্ষ কর্মী তৈরি করে বিদেশে পাঠানোর আহ্বান জানিয়ে জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর (বিএমইটি) মহাপরিচালক মো. শহীদুল আলম বলেছেন, ‘অভিবাসনে সুশাসন, রেমিট্যান্সে উন্নয়ন’ এটাই হওয়া উচিৎ জনশক্তি সেক্টরের আগামী স্লোগান।

তিনি রোববার রাজধানীর ইস্কাটন বায়রা ভবনে বায়রার সদস্যদের জন্য ‘আমি প্রবাসী লিমিটেড’ প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধনকালে এ আহ্বান জানান।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সিজের (বায়রা) আয়োজিত কর্মসূচিতে বিএমইটি মহাপরিচালক বলেন, কর্মী দক্ষ হলে বিদেশে ভালো কাজের সুযোগ পাবেন এবং বেশি পরিমাণ রেমিট্যান্স পাঠিয়ে নিজ পরিবারের, সমাজের এবং দেশের উন্নয়নে অবদান রাখতে পারবেন। রেমিট্যান্স বাড়লে দেশ উপকৃত হবে, উন্নয়ন বাড়বে। দক্ষ কর্মী তৈরির লক্ষ্যে বিভিন্ন ট্রেডের ওপর প্রশিক্ষণের ব্যবস্থা করার জন্য রিক্রুটিং এজেন্সির মালিকদের আরও পদক্ষেপ গ্রহণ করা উচিত।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বায়রার সিনিয়র সহ-সভাপতি রিয়াজ-উল-ইসলাম। আরও বক্তব্য দেন সহ-সভাপতি মো. আবুল বারাকাত ভূঁইয়া, মহাসচিব শামীম আহমেদ চৌধুরী নোমান, যুগ্ম মহাসচিব-২ আকবর হোসেন মঞ্জু, যুগ্ম মহাসচিব-৩ মো. টিপু সুলতান, অর্থ সচিব মিজানুর রহমান, ক্রীড়া, বিনোদন ও সাংস্কৃতিক সচিব রেহানা পারভীন, ‘আমি প্রবাসী লিমিটেড’-এর সিইও নামির আহমেদ প্রমুখ।