ঝিনাইদহ শহীদ স্মৃতি বিদ্যাপীঠ মাধ্যমিক বিদ্যালয়ে অ্যাক্টিভ সিটিজেন গ্রুপের পরিচিতি সভা

সচেতন নাগরিক কমিটি (সনাক)ঝিনাইদহের উদ্যোগে বৃহস্পতিবার ঝিনাইদহ শহীদ স্মৃতি বিদ্যাপীঠ মাধ্যমিক বিদ্যালয় কর্তৃপক্ষের সাথে অ্যাক্টিভ সিটিজেন গ্রুপ (এসিজি)র এক অধিপরামর্শ সভা অনুষ্ঠিত হয়। সনাক ও ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)র অনুপ্রেরণায় গঠিত।এসিজি মাধ্যমিক বিদ্যালয় ভিত্তিক একটি নাগরিক প্লাটফরম।

যা টিআইবির পার্টিসিপেটরি অ্যাকশন অ্যাগেনইস্ট করাপশন টুওয়ার্ডস ট্রান্সপারেন্সি অ্যান্ড অ্যাকাউন্টেবিলিটি (প্যাকটা) প্রকল্পের আওতায় সংশ্লিষ্ট প্রতিষ্ঠানকে সহযোগিতার জন্য স্থানীয় নাগরিকদের অংশগ্রহণে গঠিত হয়েছে।বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোছাঃ শাহানাজ খাতুনের সভাপতিত্বে টিআইবির এরিয়া কো-অর্ডিনেটর বখতিয়ার হোসেনের পরিচালনায় সভায় অংশগ্রহণ করেন বিদ্যালয়ের ৮ জন শিক্ষক, সনাক শিক্ষা উপকমিটির আহবায়ক সাবেক অধ্যক্ষ এন. এম শাহজালাল, যুগ্ম-আহবায়ক আসমা জামান ও এম আব্বাস উদ্দিন আহমেদ, এসিজি সমন্বয়ক মোঃ রুহুল আমিন, যুগ্ম-সমন্বয়ক নাজমা খাতুন,ইয়েস সদস্য সৌরভ প্রামানিক, রিংকি দাস, এসিজি সদস্যবৃন্দ।সভায় স্থানীয় নাগরিকদের অংশগ্রহণ ও সহযোগিতার মাধ্যমে বিদ্যালয়টির শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে গঠিত এসিজি ও বিদ্যালয় কর্তৃপক্ষের মধ্যে আনুষ্ঠানিক পরিচিতি সম্পন্ন হয়। যা পরবর্তীতে উভয় পক্ষের মধ্যে যথাযথ সমন্বয় সাধনে ভূমিকা রাখবে।

এসময় টিআইবির বিশেষায়িত প্যাক্টঅ্যাপ, অ্যাপের সাহায্যে কমিউনিটি মনিটরিং ও মনিটরিং এ প্রাপ্ত তথ্যের ভিত্তিতে কর্তৃপক্ষের সাথে এসিজির অধিপরামর্শ সভাসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।তাছাড়া বিদ্যালয় কর্তৃপক্ষ এসিজি ও সনাকের সাথে যথাযথ সমন্বয়ের মাধ্যমে সকল কার্যক্রম বাস্তবায়নের প্রতিশ্রুতি প্রদান করেন।