যশোর শহরের দড়াটানায় বেকারিতে অগ্নিকাণ্ড

jessore map

যশোর শহরের দড়াটানা সাকো এন্ড ডিপার্টমেন্টাল স্টোরে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকাণ্ডের ঘটনায় প্রতিষ্ঠানটির সব পন্য ও আসবাবপত্রসহ মালামাল পুড়ে গেছে।গত বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১২ টায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের টিম এসে আগুন নিয়ন্ত্রনে আনেন। তত সময় পাশের সিদ্দিক বেকারীরও কিছুটা ক্ষতি হয়। তবে, অগ্নিকান্ডের সূত্রপাত ও ক্ষয়ক্ষতি এখনো জানা যায়নি। ধারণা করা হচ্ছে বিদ্যুৎ শর্টসার্কিটএর মাধ্যমে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা বলেছেন সাকো স্নাক্স এন্ড ডিপার্টমেন্টাল স্টোরের ভেতর থেকে প্রচন্ড ধোঁয়া দেখতে পেয়ে তাৎক্ষনিক তারা ৯৯৯ এ কল করে। পরে ফায়ার সার্ভিস ও পুলিশ ঘটনাস্থলে আসে।

ওই প্রতিষ্ঠানের কর্মচারি আমিন ইসলাম জানান, তিনি স্নাক্সের দুইতলার মেঝেতে ঘুমিয়ে ছিলেন। এমন সময় মেঝে থেকে প্রচন্ড তাপ অনুভাব করেন। এছাড়া পোড়াগন্ধ পান। পরে জানতে পারেন নিচের তলায় আগুন লেগেছে। বাধ্য হয়ে তিনি দোতলা থেকে লাফিয়ে নিচে নামেন।

প্রতিষ্ঠানের মালিক আব্বাস উদ্দীন বলেন, তিনি প্রতিষ্ঠান বন্ধ করে বাড়িতে যান । কিছু সময় পর তিনি এ খবর পান। পরে তিনি এসে দেখেন দোকানের সব মালামাল পুড়ছে। আগুন নেভানোর আগেই তার সব মালামাল পুড়ে ছাই হয়ে যায়। একতলায় পাঁচটা ফ্রিজ, জেনারেটর, ওভেনসহ বিভিন্ন দামি পন্য ছিলো। এছাড়া দুইতলাতেই এসি সহ বিভিন্ন পন্য ছিলো। কিন্তু তার কিছুই ভালো নেই। তিনি অনুমান করেন, ২০/২৫ লাখ টাকার ক্ষতি হয়েছে অগ্নিকাণ্ডের ঘটনায়।

এ বিষয়ে যশোর ফায়ার সার্ভিস যশোরের সিনিয়র স্টেশন অফিসার আজিজুল হক বলেন, তারা এসে ওই প্রতিষ্ঠান থেকে কিছু গ্যাসের সিলিন্ডার উদ্ধার করেন। এতে বড় ধরনের দূর্ঘটনার হাত থেকে রক্ষা রক্ষা পেয়েছে বলে জানান ফায়ার সার্ভিসের সিনিয়ার স্টেশন অফিসার আজিজুল হক।

এদিকে, খবর শুনে আশপাশ এলাকার লোকজন দড়াটানায় জড়ো হন। পুলিশের একাধিক টিম আসে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।ফায়ার সার্ভিসের সাথে পুলিশ ও স্থানীয়রা অংশ নিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে।