যশোরে শনিবার জেলা আইনজীবী সমিতির নির্বাচন

vot

যশোর জেলা আইনজীবী সমিতির নির্বাচন। ১৩ পদের বিপরীতে তিনটি প্যানেলে ২৮ জন প্রার্থী নির্বাচনে অংশ নিচ্ছেন। সকাল ১০টা থেকে বিকাল চারটা পর্যন্ত এ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে ৫শ’৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। আইনজীবী সমিতি সূত্র জানায়, নির্বাচনে আওয়ামীলীগ সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের নেতৃতে এবার পৃথক দুইটি প্যানেল দিয়েছে। তার একটির নেতৃত্বে বর্তমান সভাপতি শরীফ নুর মোঃ আলী রেজা ও সাবেক সভাপতি এম ইদ্রিস আলী। তবে তাদের দুই প্যানেলেরই সাধারণ সম্পাদক প্রার্থী মোস্তাফিজুর রহমান মুকুল।

রেজা প্যানেলের অন্য প্রার্থীরা হলেন, সহসভাপতি আবুল কায়েস ও সিরাজুল ইসলাম লেন্টু, যুগ্ম সাধারণ সম্পাদক ইমদাদুল হক ইমদাদ, সহকারী সম্পাদক গোলাম নবী ও নব কুমার কুন্ডু, গ্রন্থগার সম্পাদক জাহিদুল ইসলাম সুইট, সদস্য পদে নুরুল ইসলাম নুরুল, আকবর আলী, রফিকুল ইসলাম রফিক, শান্তনু সরকার পল্টন ও বুলবুল হোসেন।

ইদ্রিসের নেতৃত্বাধীন প্যানেলের অন্যসদস্যরা হলেন, ইদ্রিস-মুকুল প্যানেলের অন্যান্য প্রার্থীরা হলেন, সহসভাপতি পদে আবুল কায়েস ও খোন্দকার মোয়াজ্জেম হোসেন মুকুল, সহসাধারণ সম্পাদক মিতা রহমান ও নব কুমার কুন্ডু, যুগ্ম সাধারণ সম্পাদক ইদ্রিস আলী-২, গ্রন্থাগার সম্পাদক জাহিদুল ইসলাম সুইট এবং সদস্য প্রার্থী আফরোজা সুলতানা বনি, নাছিমা আক্তার রুবি, নুরুল ইসলাম নুরুল ও জুথিকা ঘোষ।

এদিকে, জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য ফোরামের প্রার্থীরা হলেন, সভাপতি পদে মোহাম্মদ ইসহক, সহসভাপতি নাসিম বাবু ও গাজী মাহফুজুর রহমান, সাধারণ সম্পাদক প্রার্থী নুরুজ্জামান খান, যুগ্ম সম্পাদক প্রার্থী জুলফিকার আলী জুলু, সহকারী সম্পাদক প্রার্থী করিম মন্ডল ও তাহমিদ আকাশ, প্রন্থাগার সম্পাদক প্রার্থী মুস্তাকিম মোস্তফা খান। এ প্যানেল এই প্রথম সদস্য পদে প্রার্থী দিতে ব্যর্থ হয়েছেন।

এছাড়া, জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য ফোরামের বহিস্কৃত সভাপতি আবু মোর্তজা ছোট স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাধারণ সম্পাদক পদে নির্বাচনে অংশ নিয়েছেন।

এ বিষয়ে নির্বাচন কমিশনের চেয়ারম্যান বলেন, তাদের সকল প্রস্ততি শেষ। শনিবার আটটি বুথে ভোটগ্রহন হবে। তিনি আশাবাদী প্রতিবারের মত এবারো শান্তিপূর্নভাবেই নির্বাচন অনুষ্ঠিত হবে।