বিশ্বকাপে গোল করে শৈশবের স্বপ্ন পূরণ এনজোর

সৌদি আরবের বিপক্ষে হেরে দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছিল আর্জেন্টিনার। হারলেই বিদায় নিশ্চিত হয়ে যেত গতকালই। তবে সব শঙ্কা পেছনে ফেলে দারুণ এক জয়ে টিকে রইল আশা। তাতে প্রাণ ফিরে পেয়েছে দলটি।

প্রথমার্ধে গোলশূণ্য বিরতির পর ম্যাচের মিনিটে এনজোকে মাঠে নামান আর্জেন্টিনা কোচ স্কালোনি। প্রয়োজনের সময়ে দারুণ পারফরম্যান্স দেখান ২১ বছর বয়সী তারকা। ৬৪ মিনিটে মেসির জাদুকরী গোলের পর ৮৭ মিনিটে দুর্দান্ত গোল করেন এনজো ফার্নান্দেজ। এতে মেসির পর সর্বকনিষ্ঠ ফুটবলার হিসেবে আর্জেন্টিনার জার্সিতে গোল করার রেকর্ড এখন বেনফিকার এই তারকার। যেটির জন্য দীর্ঘদিন ধরে স্বপ্ন দেখছেন তিনি। আজ সেটিই পূরণ করলেন বিশ্বকাপের মঞ্চে।

দেয়ালে পিঠ ঠেকা অবস্থায় স্বস্তির জয়ের পর গণমাধ্যমকে এনজো জানান, ‘শিশুকাল থেকেই আমি সবসময় এই জার্সিতে খেলার স্বপ্ন দেখতাম। আজ আমি বিশ্বকাপে একটা গোল করে আমার স্বপ্ন সত্যি করলাম।’

দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নদের জয়ে উচ্ছ্বসিত ফুটবলার স্মরণ করেন ভক্ত-সমর্থকদের, ‘আজকের সাফল্যে আমি খুবই খুশি। এই দলের এটা প্রাপ্য ছিল। এই জয় সকল ভক্তের জন্য, যারা অনেক পথ পাড়ি দিয়ে এখানে এসেছে এবং যারা দেশ থেকে আমাদের অনুসরণ করছে।