অভয়নগরে মতিয়ার রহমানকে অপহরণ ও চাঁদাদাবির অভিযোগে মামলা

যশোর অভয়নগরের সমপুর গ্রামের মতিয়ার রহমানকে অপহরণ, চাঁদাদাবি ও ফাঁকা স্টাম্পে স্বাক্ষর নেয়ার অভিযোগে তহিদুল ইসলামসহ অপরিচিত ৫/৬ জনের বিরুদ্ধে যশোর আদালতে একটি মামলা হয়েছে। মঙ্গলবার অপহৃত আতিয়ার রহমান বাদী হয়ে এ মামলা করেছেন। সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক পলাশ কুমার দালাল অভিযোগের তদন্ত করে পিবিআইকে প্রতিবেদন জমা দেয়ার আদেশ দিয়েছেন। আসামি তহিদুল ইসলাম যশোর সদরের কচুয়া রাজারহাট গ্রামের আব্দুল হামিদের ছেলে।

মামলার অভিযোগে জানা গেছে, গত ১৭ নভেম্বর আতিয়ার রহমান রূপদিয়া কচুয়া বাজারে যান। সন্ধ্যা ৭ দিকে বাড়ি ফেরার সময় অপরিচিত কয়েকজন মতিয়ার হমানকে কৌশলে ডেকে নিয়ে আসামি তহিদুল ইসলামের বাড়ি নিয়ে আটকে রেখে ১০ লাখ টাকা চাঁদা দাবি করে দার স্ত্রীর কাছে ফোন দেয়। চাঁদার টাকা দিতে অস্বীকার করলে আসামিরা তাকে মারপিট করার হুমকি দেয়।
এমধ্যে আসামিরা কয়েকিট ফাঁকা স্টাম্প এনে জোর করে স্বাক্ষর করে নেয়। মতিয়ারের স্ত্রী ৯৯৯ কল করে পুলিশেল সহায়তা চেলে রূপদিয়া পুলিশ ফাঁড়ির কর্মকর্তা ঘটনাস্থলে আসলে আসামির তাকে ফেলে পালিয়ে যায়। পুলিশ অপহৃত মতিয়ারকে উদ্ধার করে তার পরিবারের কাছে হস্তান্তর করে। মানসিক ভাবে কিছুটা সুস্থ্য হয়ে মতিয়ার রহমান বাদী হয়ে আদালতে এ মামলা করেছেন।