ঝিনাইদহে জমে উঠেছে বিজয় মেলা

ঝিনাইদহের ডিসি কোট চত্বরে জমে উঠেছে বিজয় মেলা।গত ১৬ ই ডিসেম্বর স্বাধীনতার ৫১ বছর পূর্তি উপলক্ষে শহরের পুরাতন ডিসি কোর্ট চত্বরে মাসব্যাপী বিজয় মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক মনিরা বেগম।মেলায় স্থান পেয়েছে কসমেটিক,লেদার , কোট,শাট,প্যান্ট,ছোয়েটার,জ্যাকেট,ঘড়ি,চশমা ,বাচ্চাদের খেলনা,কোকারিজ, থ্রিপিস ,শাড়ি কাপড়সহ বিভিন্ন ধরনের প্রসাধনীর দোকান।

এছাড়াও মেলায় খাবারের পসড়া স্থান পেয়েছে।হরেকরকম আচার, ফুচকা, হালিম, জিলাপি, পিয়াজু, বেগুনি, পাপড়,ঝালমুড়ি।শিশুদের খেলার জন্য দোলনা বসানো হচ্ছে।মেলায় সকাল থেকে দুপুর পর্যন্ত তেমন একটা লোকের দেখা না মিললেও বিকাল থেকে আস্তে আস্তে মেলায় লোকসমাগম বৃদ্ধি পেতে থাকে। তবে সন্ধ্যার পর মেলায় তরুণ-তরুণীদের উপস্থিতি লক্ষ করা গেছে সব থেকে বেশি। অপরদিকে মেলায় বিক্রেতারা বলছেন মেলায় লোকসমাগম থাকলেও বেচাকেনা তেমন একটা নেই।

বিক্রেতারা আরো বলেন, সবেমাত্র মেলা শুরু হয়েছে তাই বেচাকিনা একটু কম। তবে বিজয় মেলায় তরুণ-তরুণীরা বিভিন্ন ধরনের প্রসাধনী দেখছে আবার দাম করছে কেউ কিনছে আবার কেউ চলে যাচ্ছে পরে কিনবে বলে। তবে আমরা আশাবাদী সপ্তাহখানেক পরে বেচাবিক্রি বৃদ্ধি পাবে। মেলায় ঘুরতে আসা মিতা নামের এক তরুনীর সাথে কথা বলে জানা যায়,গত বছর বিজয় মেলার পর ডিসি কোট চত্বরে প্রসাধনী মেলা চলছে শুনে আমরা কয়েক জন বান্ধবী মিলে একত্রে ঘুরতে এসেছি।আজ ঘুরে যাচ্ছি জিনিসপাতি সব দেখে যাচ্ছি সময় করে একদিন এসে পচ্ছন্দের কিছু কিনব বলে আশা করছি।

 

তবে দীর্ঘদিন পর মেলা হাওয়াই আমরা খুশি এবং আনন্দিত আশাকরি এখানে বছরে অন্তত দুটি মেলা বসবে।তাহলে আমরা কিছুটা হলেও আনন্দ উপভোগ করতে পারবো মেলায় ঘুরতে পারবো জিনিসপাতি কিনতে পারবো এটাই আশা ঝিনাইদহের রাজনৈতিক সামাজিক ও জেলা প্রশাসকের কাছে।