যশোরে কাউন্সিলের শ্বশুরের বিরুদ্ধে গাছ চুরির মামলা

যশোর পৌরসভার ৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও চিহ্নিত সন্ত্রাসী হিটার নয়ন ও তার শ্বশুর মোহনের বিরুদ্ধে গাছ চুরির অভিযোগে থানায় মামলা হয়েছে। গত ১৯ ডিসেম্বর রাতে জেলা পরিষদের সার্ভেয়ার ও বৃক্ষ সংরক্ষণের নিয়োজিত দায়িত্ব প্রাপ্ত কর্মচারি আশরাফ হোসেন কোতোয়ালি মডেল থানায় এই মামলা করেছেন।
এই মামলার অপর আসামি হিটার নয়নের শ্বশুর মোহন শহরের বেজপাড়া মাহফুজ সড়কের মৃত সৈয়দ নুরুজ্জামানের ছেলে।
বাদী মামলায় বলেছেন, গত ১৮ ও ১৯ নভেম্বর আসামিরা সদর উপজেলার ৭৭ নম্বর চাঁচড়া মৌজার শংকরপুর পশ্চিমপাড়া এলাকার পাঁচ লাখ টাকা মূল্যের দশটি মেহগণি গাছ চুরি করে কেটে বিক্রি করে। বিষয়টি জানতে পেরে গাছগুলো জেলা পরিষদকে ফেরৎ দেয়ার কথা বলা হয়। ওই সময় তারা গাছ ফেরতের কথা স্বীকার করে। কিন্তু বেশ কয়েকদিন পার হলেও গাছ ফেরৎ না দেয়ায় গত ৭ ডিসেম্বর দুপুর একটার দিকে আবারো জেলা পরিষদে ডেকে গাছ ফেরতের কথা বলা হলে তারা অস্বীকার করে।

আসামিরা প্রভাবশালী হওয়ায় প্রায়ই সময় জেলা পরিষদের গাছ চুরি করে কেটে বিক্রি করে। স্থানীয়রা বিষয়টি দেখলেও তাদের ভয়ে মুখ খুলতে সাহস পায়না। এভাবে সরকারি সম্পদ চুরি করে বিক্রির ফলে জাতীয় সম্পদ বিনষ্ট হচ্ছে তেমনি পরিবেশের ভারসাম্য নষ্ট হচ্ছে।
উল্লেখ্য হিটার নয়ন একজন চিহ্নিত সন্ত্রাসী। হত্যা, ডাকাতি, অস্ত্র, বোমাবাজি, চাঁদাবাজি ও মাদকসহ তার বিরুদ্ধে অন্তত দুই ডজন মামলা রয়েছে।
এদিকে এই ঘটনার মামলার আসামিদের আটকের জন্য চেষ্টা অব্যাহত রয়েছে বলে জানিয়েছেন তদন্ত কর্মকর্তা কোতোয়ালি থানার এসআই তাপস কুমার মন্ডল।