যশোরে শিশুকে ধর্ষন চেষ্টার অভিযোগে লম্পট গ্রেফতার ও মামলা

যশোরের পল্লীতে আট বছরের শিশুকে ধরে নিয়ে জোরপূর্বক ধর্ষনের চেষ্টার অভিযোগে স্থানীয় জনগণ সরোয়ার বিশ^াস (৫০) নামে এক লম্পটকে ধরে গণপিটুনী দিয়ে থানায় সোপর্দ করেছে। এ ঘটনায় শিশুটির মাতা বাদি হয়ে মঙ্গলবার সন্ধ্যায় কোতয়ালি মডেল থানায় মামলা দিয়েছে। লম্পট সরোয়ার বিশ^াস সদর উপজেলার লেবুতলা গ্রামের জহির বিশ^াসের ছেলে। বুধবার ২১ ডিসেম্বর সরোয়ার বিশ^াসকে আদালতে ও শিশুটির ২২ ধারার জবানবন্দির জন্য হাজির করা হয়েছে।

শিশুটির মাতা মামলায় উল্লেখ করেন, তার শিশু মেয়ে ২য় শ্রেনীতে লেখাপড়া করে। লম্পট সরোয়ার বিশ^াস বাদির বাড়ির পাশাপাশি বসবাস করায় বাদির বাড়িতে মাঝে মধ্যে আসা যাওয়া করতো। বাদির স্বামী কৃষি কাজ করে। সে কৃষি কাজে গত ২০ ডিসেম্বর মঙ্গলবার সকালে প্রতিদিনের ন্যায় বাড়ি হতে কৃষি কাজের উদ্দেশ্যে যায়। শিশু মেয়ে বাড়ির পাশে খেলার জন্য যায়। লম্পট সরোয়ার বিশ^াস বাদির মেয়েকে দেখে বাগান হতে জোরপূর্বক হাত ধরে টেনে হেচড়ে তার বাড়িতে নিয়ে যায়।

ঘরে নিয়ে দরজা জানালা বন্ধ করে শিশুকে জোরপূর্বক ধর্ষনের চেষ্টা করে। শিশুটি ডাক চিৎকার দিলে স্থানীয় লোকজন এগিয়ে এসে ঘটনা দেখে লম্পট সরোয়ার বিশ^াসকে হাতে নাতে ধরে ফেলে। পরে তাকে গণপিটুনী দিয়ে স্থানীয় পুলিশ ক্যাম্পে খবর দিলে পুলিশ ঘটনাস্থল থেকে লম্পট সরোয়ার বিশ^াসকে হেফাজতে গ্রহন করে। শিশুটির মাতা থানায় এসে ধর্ষকের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন।