ঝিনাইদহে করোনা টিকার ৪র্থ ডোজ কার্যক্রম চলমান থাকবে

ঝিনাইদহে করোনা টিকার ৪র্থ ডোজ কার্যক্রম প্রতিদিন চলমান থাকবে।ঝিনাইদহে করোনা টিকার ৪র্থ ডোজ প্রদান কার্যক্রম শুরু হয়েছে। বুধবার দুপুর ১২ টার দিকে সদর উপজেলা স্বাস্থ কর্মকর্তার দপ্তরে উপজেলা স্বাস্থ বিভাগের পক্ষ থেকে কার্যক্রমের উদ্বোধন করা হয়।

সেসময় সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. আব্দুর রশিদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া জেরিন, সদর উপজেলা স্বাস্থ ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মিথিলা ইসলাম, মেডিকেল অফিসার ডা: আসিফ আহমেদ, ডা: ফয়সাল আহমেদ, ডা: ফারজানা ইয়াসমিন সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

ঝিনাইদহ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. আব্দুর রশিদ ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া জেরিন জানান, ৪র্থ ডোজ টিকাদান শুরু হয়েছে। এখন পর্যন্ত কেন্দ্রগুলো স্বুষ্ঠ ব্যবস্থাপনা রয়েছে। স্বাস্থ বিভাগের পাশাপাশি আমরাও টিকা কেন্দ্র গুলোর খোজ-খবর রাখছি।
ঝিনাইদহ সদর উপজেলা স্বাস্থ ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মিথিলা ইসলাম জানান, ৬০ বছর বয়সের উর্ধ্বে জনগোষ্ঠিকে এবং বিভিন্ন গুরুতর শারীরিক জটিলতায় আক্রান্তদের ৪র্থ ডোজ টিকা দেওয়া হচ্ছে। প্রতিটি স্থায়ী কেন্দ্রে এসে সকলে ভ্যাকসিন নিতে পারবেন। পরবর্তি নির্দেশনা না আসা পর্যন্ত কার্যক্রম চলমান থাকবে।প্রতিদিন সকাল ৯ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত টিকা দেওয়া হবে।

এদিকে প্রথম দিনে কেন্দ্রগুলোতে টিকা নিতে আসা বয়ষ্কদের উপস্থিতি ছিল তুলনামুলক ভাবে কম। যারা টিকা নিয়েছেন তারা জানান, টিকা নিয়ে শারীরিক ভাবে কোন সমস্যা এখনও দেখা যায়নি। তবে ৪র্থ ডোজের বিষয়ে ব্যপক ভাবে প্রচারনা না থাকায় সাধারন অনেক মানুষই জানেন না। ফলে উপস্থিতি তুলনামুলক কম।

ঝিনাইদহ সিভিল সার্জন ডা: শুভ্রা রানী দেবনাথ জানান, জেলার ৬ উপজেলায় উপজেলা স্বাস্থ কমপ্লেক্স সহ ৬ টি স্থায়ী কেন্দ্রে টিকা দান কার্যক্রম চলবে। পরবর্তি নির্দেশনা আসলে হয়তো কেন্দ্র সংখ্যা বাড়ানো হতে পারে।