যশোরে র‌্যাবের অভিযানে ৬০০ কেজি চিংড়ি মাছ ধ্বংস

যশোরে র‌্যাব সদস্যরা অভিযান চালিয়ে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অস্বাস্থ্যকর জেলি পুশকৃত ৬০০ কেজি চিংড়ি মাছ ধ্বংস করেছে। রোববার মধ্যরাতে অভিযান চালিয়ে একটি যাত্রীবাহী বাস থেকে ওই মাছ জব্দ করা হয়। র‌্যাব-৬, যশোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে. কমান্ডার এম নাজিউর রহমান সত্যতা নিশ্চিত করেছেন।
র‌্যাব-৬, যশোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে. কমান্ডার এম নাজিউর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন যে, চিংড়ি মাছে ইনজেকশনের মাধ্যমে জেলি পুশ করে মাছের ওজন বৃদ্ধি করে অস্বাস্থ্যকর ভাবে বাজারজাত করণের উদ্দেশ্যে বিপুল পরিমান জেলি পুশ চিংড়ি মাছ নিয়ে শ্যামনগর টু শেরপুরগামী একটি বাস যশোর মনিহার মোড় হয়ে শেরপুরে যাচ্ছে।

এই সংবাদের সত্যতা যাচাই ও আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য রোববার গভীর রাতে র‌্যাব-৬, সিপিসি-৩, যশোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে. কমান্ডার এম নাজিউর রহমান ও এএসপি মো. নাজমুল হক এবং যশোর সদর উপজেলা মৎস্য অফিসার মো. জয়নুল আবেদীন এর সমন্বয়ে একটি আভিযানিক দল শহরের মনিহার মোড়ে অস্থায়ী চেকপোষ্ট বসিয়ে চিংড়ি মাছ ভর্তি হিমেল সিমান্ত বাস থামিয়ে চিংড়ি মাছে ইনজেকশনের মাধ্যমে জেলি পুশ করেছে কিনা তা চেক করেন। এ সময় ওই বাস হতে ককসিট ভর্তি ৬০০ কেজি চিংড়ি মাছ, ইনজেকশনের মাধ্যমে জেলি পুশ করা প্রমাণ পাওয়া যায়। ককসিট ভর্তি ৬০০ কেজি চিংড়ি মাছে অস্বাস্থ্যকর জেলি পুশ করার প্রমান পাওয়ায় মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫০ সংশোধিত ২০০৯ এর ৪/৪ এবং ৩/৫ এর ধারা অনুযায়ী জব্দ পূর্বক ধ্বংশ করা হয়।#