যশোরে মারপিট ও টাকা লুটের মামলায় সন্ত্রাসী গ্রেফতার

jessore atok map

চায়ের দোকানে বাকী খাওয়ার টাকা চাওয়ায় ক্ষিপ্ত হয়ে ইদ্রিস আলী লোকমান নামে এক ব্যক্তিকে মারপিট করে দোকানের ক্যাশ বাক্স হতে ৩ হাজার ২শ’ টাকা লুট করে তছনছ করার ঘটনায় মামলা হয়েছে। ঘটনাটি যশোর সদর উপজেলার চান্দুটিয়া বাজারে। বুধবার দিবাগত গভীর রাতে মামলাটি করেন, সদর উপজেলার আরিচপুর গ্রামের ইদ্রিস আলী লোকমানের ছেলে সুমন হোসেন। মামলায় আসামী করেছেন,সদর উপজেলার চান্দুটিয়া (মধ্যপাড়া) গ্রামের মৃত মোসলেম গাজীর ছেলে আবু বক্কার ওরফে বাকা। পুলিশ বাকাকে গ্রেফতার করে বৃহস্পতিবার ২৯ ডিসেম্বর দুপুরে আদালতে সোপর্দ করেছে।

মামলায় সুমন হোসেন উল্লেখ করেন, চান্দুটিয়া বাজারে বাদির পিতার একটি চায়ের দোকান আছে। উক্ত দোকানে বাদির পিতা ইদ্রিস আলী লোকমান ব্যবসা পরিচালনা করে আসছিল। আসামী আবু বক্কার ওরফে বাকা তার লোকজন নিয়ে প্রায় সময়ে উক্ত দোকান হতে বাকীকে চা বিস্কুট খায়। দীর্ঘদিন ধরে বাকীকে খাওয়ার এক পর্যায় বাকার কাছে ৮ হাজার টাকা পাওনা হয়।

পাওনা টাকা চাইলে বাকা আজ না কাল বলে ঘুরাতে থাকে। ইদ্রিস আলী লোকমান টাকার জন্য চাপ সৃষ্টি করার এক পর্যায় বাকা লোকমানকে মারপিট খুন জখমের হুমকী দিতে থাকে। গত ২৭ ডিসেম্বর মঙ্গলবার সকাল ১০ টায় বাদির পিতা তার চায়ের দোকানে অবস্থানকালে দোকানের সামনে বাকাকে পেয়ে লোকমান বাকার কাছে পাওনাকৃত টাকা চাইলে বাকা ক্ষিপ্ত হয়ে দোকানের ভিতর ঢুকে লোকমানকে লাঠি দিয়ে এলোপাতাড়ীভাবে মারপিট করে জখম করে। দোকানের মধ্যে থাকা ধারালো দা দিয়ে ইদ্রিস আলী লোকমানের ডান পায়ের উরুতে কোপ মেরে গুরুতর রক্তাক্ত জখম করে।

বাদির পিতার দোকানের মধ্যে পড়ে গেলে বাকা দোকানের মালামার তছনছ করে এবং ক্যাশ বাক্সে থাকা নগদ ৩ হাজার ২শ’ টাকা ছিনিয়ে নেয়। ঘটনার সময় বাদির পিতা ডাক চিৎকার দিলে বাদিসহ স্থানীয় লোকজন এগিয়ে আসলে বাকা খুন জখমের হুমকী দিয়ে দ্রুত স্থান ত্যাগ করে। ইদ্রিস আলী লোকমানকে গুরুতর আহত অবস্থায় যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। তার উন্নত চিকিৎসান জন্য হাসপাতালের চিকিৎসক লোকমানকে ঢাকায় নিয়ে যাওয়ার পরামর্শ দেন। মামলা হওয়ার পর পুলিশ বাকাকে গ্রেফতার করে।