বসুন্ধরায় প্রথম জানাজা, আজিমপুরে সমাহিত হবেন খন্দকার মাহবুব

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেনের পাঁচ দফা জানাজা শেষে বিকেলে আজিমপুর কবরস্থানে দাফন করা হবে।

রোববার (১ জানুয়ারি) সকালে বসুন্ধরা আবাসিক এলাকার ছাপড়া মসজিদে মাহবুবের প্রথম জানাজা হয়। পরে মরদেহ নিয়ে যাওয়া হয় মিরপু‌রের খন্দকার মাহবুব হোসেন চক্ষু হাসপাতাল প্রাঙ্গণে। সেখানে হয় দ্বিতীয় জানাজা।

বেলা সাড়ে ১১টার দিকে মরদেহ নিয়ে যাওয়া হয় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে। নয়াপল্টনে তৃতীয় নামাজে জানাজা শেষে মাহবুবের কফিনে জাতীয় পতাকা, বিএন‌পির দলীয় পতাকা এবং ফুল দি‌য়ে তার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন বিএন‌পির কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

চতুর্থ জানাজার জন্য এখন তার মরদেহ খিলগাঁও চৌধুরীপাড়া মাটির মসজিদে নি‌য়ে যাওয়া হচ্ছে। খিলগাঁও‌য়ে জানাজা শেষে খন্দকার মাহবুবের পঞ্চম এবং শেষ নামাজে জানাজা বাংলাদেশ সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে। পরে খন্দকার মাহবুব হোসেন‌কে রাজধানীর আজিমপুর কবরস্থানে দাফন করা হ‌বে।

নয়াপল্টনের জানাজায় খন্দকার মোশাররফ হো‌সেন, নজরুল ইসলাম খান, আলতাফ হো‌সেন, এমরান সালেহ প্রিন্সসহ কেন্দ্রীয় নেতা ও কর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন শনিবার (৩১ ডিসেম্বর) রাত সাড়ে ১১টায় রাজধানীর এভারকেয়ার হাসপাতালে মারা যান।