ওয়াহাবের বোলিংয়ে, তামিমের ব্যাটিংয়ে প্রথম জয় খুলনার

আন্তর্জাতিক টি-২০ থেকে অবসর নিয়েছেন তামিম ইকবাল। এবারের বিপিএলে দলকে নেতৃত্বও দিচ্ছেন না। চাপমুক্ত হয়ে খেলা দেশের বাঁ-হাতি ওপেনার রংপুর রাইডার্সের বিপক্ষে মঙ্গলবার দারুণ এক ইনিংস খেলেছেন। তার ব্যাটে ৯ উইকেটের বড় ব্যবধানে জিতেছে খুলনা টাইগার্স। আসরের চতুর্থ ম্যাচে এটি দলটির প্রথম জয়।

টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় খুলনার অধিনায়ক ইয়াসির রাব্বি। পাকিস্তানের দুই বোলারের তোপে ধসে যায় রংপুর। নির্ধারিত ২০ ওভার ব্যাটিং করলেও ১২৯ রানে অলআউট হয় শোয়েব মালিকের দল।

রংপুরের ওপেনার রনি তালুকদার ডাক মেরে ফিরে যান। অন্য ওপেনার পারভেজ ইমনের ব্যাট থেকে আসে ২৪ বলে ২৫ রান। তিনি তিনটি চার ও একটি ছক্কা তোলেন। তিনে নেমে নাঈম শেখ ১৩ রান করে ফিরে যান। দলের পক্ষে সর্বোচ্চ ৩৮ রান করেন শেখ মাহেদি। তিনি ৩৪ বলে দুটি করে চার ও ছক্কায় ওই রান তোলেন। পরে ব্যাটিংয়ে নেমে শোয়েব মালিক-মোহাম্মদ নওয়াজ ব্যর্থ হন।

জবাব দিতে নেমে ১৬ বল থাকতে জয় তুলে নেয় খুলনা। ওপেনার তামিম ৪৭ বলে ৬০ রানের হার না মানা ঝকঝকে ইনিংস খেলেন। চারটি চার ও দুটি ছক্কার শট খেলেন তিনি। ওপেনার মুনিম শাহরিয়ার ২১ রান করে ফিরে যান। এছাড়া মাহমুদুল হাসান জয় তিনে নেমে ৪২ বলে দুই চার ও এক ছক্কায় হার না মানা ৩৮ রান করেন।

খুলনার হয়ে দুর্দান্ত বোলিং করেছেন ওয়াহাব রিয়াজ। তিনি ৪ ওভার হাত ঘুরিয়ে মাত্র ১৪ রান দিয়ে তুলে নেন চার উইকেট। আমাদ বাট ৩ ওভার বোলিং করে ১৬ রান করে নেন তিনটি উইকেট। এই ম্যাচে খেলতে পারেননি রংপুরের নিয়মিত অধিনায়ক নুরুল হাসান। তার জায়গায় শোয়েব মালিক দলকে নেতৃত্ব দেন।