যশোরে পুলিশের বাড়িতে চুরির ঘটনায় মামলা

শহরের পুরাতন কসবা পুলিশ লাইন টালিখোলা ঘোষপাড়ার কৃষি বিপনীর পাশের্^ এক চিকিৎসকের বসত বাড়ির তৃতীয়তলার ভাড়াটিয়া পুলিশের এএসআইয়ের বাড়িতে দুঃসাহসিক চুরি সংঘঠিত হয়েছে। সংঘবদ্ধ চোরেরা উক্ত ভাড়াটিয়া বাসায় রান্না এডজাষ্টিং ফ্যান খুলে ঘরের ভিতরে ঢুকে নির্ভয়ে নগদ ২লাখ ২০ হাজার টাকা ও স্বর্ণালংকরসহ ৩লাখ ৫৫ হাজার টাকার মালামাল নিয়ে গেছে। এ ঘটনায় বুধবার কোতয়ালি মডেল থানায় অজ্ঞাতনামা চোরের বিরুদ্ধে মামলা হয়েছে। বুধবার মামলাটি দিয়েছেন ওই বাড়ির ভাড়াটিয়া এএসআই এস,এম,ফুরকানের স্ত্রী মোছাঃ আয়েশা সিদ্দীকা মুন্নী।

মামলায় গৃহবধূ মুন্নী উল্লেখ করেন, যশোর শহরের পুরাতন কবসা পুলিশ লাইন টালিখোলা ঘোষপাড়ার কৃষি বিপনীর পার্শে^ জনৈক ডাক্তার হাদিউজ্জামানের ৫ম তলা ভবনের তৃতীয় তলায় বাসা নং ১৪১/১, ভাড়াটিয়া হিসেবে বাদি তার পরিবার নিয়ে বসবাস করেন। বাদির স্বামী এস,এম ফুরকান পুলিশের এএসআই হিসেবে বাগেরহাট জেলার মোড়লগঞ্জ থানায় কর্মরত রয়েছেন। গৃহবধূ তার ছেলে মেয়েদের নিয়ে উক্ত ভাড়াটিয়া বাসায় বসবাস করে আসছে। গত ২৫ নভেম্বর সকাল ৬ টায় বাদি তার ছেলে মেয়েদের নিয়ে গ্রামের বাড়িতে বেড়াতে যান। সেখান থেকে স্বামী ও ছেলে মেয়েদের সাথে নিয়ে গত ১৭ জানুয়ারী মঙ্গলবার দুপুর আড়াইটার সময় ভাড়া বাড়িতে এসে দেখেন বাসার ভিতর থেকে ছিটকানী দেয়া। পরবর্তীতে বাড়ির মালিক ডাক্তার হাদীউজ্জামানের সহায়তায় দরজা খুলে ভিতরে দেখেন রান্না ঘরের এডজাষ্টিং ফ্যান খোরা এবং দু’টি রুমের ওয়ারড্রপের ও ওয়াল শোকেজ এর ড্রয়ারের তালা ভাঙ্গা ও রক্ষিত বিভিন্ন মালামার ছড়ানো ছিটানো।

ওয়াড্রপের রাখা নগদ ২লাখ ২০ হাজার টাকা এবং একটি স্বর্ণের চেইন, দুই জোড়া কানের দুল, স্বর্নের নাকফুল, ছোট বড় স্বর্ণের আংটিসহ ৩ লাখ ৫৫ হাজার টাকার মালামার নেই। বাদির ধারনা তিনি পরিবার নিয়ে গ্রামের বাড়িতে বেড়াতে যাওয়ার সুযোগে ওই সময়ের মধ্যে সংঘবদ্ধ চোরেরা সংগোপনে ঘরে ঢুকে নগদ টাকা ও স্বর্নালংকর চুরি করে নিয়ে যায়। এ রিপোর্ট লেখা পর্যন্ত পুলিশ চুরি যাওয়ার নগদ টাকা ও স্বর্ণালংকর উদ্ধারে ব্যর্থতার পরিচ?য় দিয়েছে।