যশোর রেলওয়ে স্টেশন এলাকায় সন্ত্রাসীদের বোমাবাজিতে প্রাণের রক্ষা পেল চা দোকানদার

গত বৃহস্পতিবার বেলা আড়াইটার দিকে যশোর শহরের রেল স্টেশনে এলাকায় এক চা দোকানদারকে বোমা মেরে হত্যার চেষ্টা করা হয়েছে। বোমাটি বিস্ফোরিত না হওয়ায় হত্যাকাণ্ডে ব্যর্থ হয়ে সন্ত্রাসীরা তাকে বেদম মারপিট ও রক্তাক্ত জখম করেছে। আহত অবস্থায় ওই চা দোকানীকে যশোর ২৫০ হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এঘটনায় যশোর কোতোয়ালী থানায় অভিযোগ দেওয়া হয়েছে। তবে পুলিশ এখনো কাউকে আটক করতে পারিনি।

আহত চা দোকানদার কোরবান আলী আকাশ জানায়, বৃহস্পতিবার বেলা আড়াইটার দিকে এলাকার সন্ত্রাসীরা বিভিন্ন সময় তার দোকানে বসে বিভিন্ন সন্ত্রাসী পরিকল্পনা চাঁদাবাজি ছিনতাই পরিকল্পনা করে থাকে এমনকি তার দোকানেও থেকেও টাকা পয়সা জোর করে তারা নিয়ে যায়। ঘটনার দিন প্রতিবাদ করতে যেয়ে তারা এই ঘটনা ঘটায়। শহরের আশ্রম এলাকার দুলালের ছেলে আকাশ তার স্টেশন এলাকায় একটি চায়ের দোকান আছে দুপুর আড়াইটার দিকে ওই দোকানে এসে তারা চাঁদা দাবি করে এ সময় আকাশ প্রতিবাদ করলে সন্ত্রাসীরা দোকান ভাঙচুর করে এতে দোকানদার আকাশ বাধা দিতে গেলে তারা বোমা ছুড়ে পালিয়ে যায়। সন্ত্রাসীদের ছোড়া বোমাটি অবিস্ফোরিত হওয়ায় আকাশ-প্রাণে বেঁচে যায়। পরে তাকে মারপিট ও রক্তাক্ত জখম করে পালিয়ে যায়। খবর পেয়ে যশোর কোতোয়ালি থানার এস আই খান মাইদুল ইসলাম রাজিব ঘটনাস্থল পৌঁছে ঘটনাস্থল থেকে নিষ্ক্রিয় বোমাটি উদ্ধার করেন। আর আহত আকাশকে উদ্ধার করে যশোর ২৫০ হাসপাতালে ভর্তি করে দেওয়া হয়।

পুলিশ জানায় জানায় ,শংকরপুর গারোয়ানপট্টি এলাকার সন্ত্রাসী আসিব তুলোতলা রায়পাড়া এলাকার ইকরাম,ছোট ফয়সাল ,শাহিন, জিহাদসহ ৭/৮ জনের সন্ত্রাসীদল সন্ত্রাসী কার্যকলাপ করে থাকে। প্রায় প্রতিদিন রেলওয়ে স্টেশন ও রেলগেট এলাকায় উল্লেখিত সন্ত্রাসী ছাড়াও রেলওয়ে স্টেশন এলাকার শীর্ষ সন্ত্রাসী মেহেদী ও জাফর তাদের নেতৃত্ব চলে চাঁদাবাজি সহ নানান ধরনের অপরাধমূলক কর্মকাণ্ড। এলাকাবাসী প্রশাসনের দ্বারস্থ হয়ে এদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নিতে পারছে না এলাকাবাসী।তারা পুলিশ প্রশাসনের উদ্ধতন কর্তৃপক্ষের আশু দৃষ্টি কামনা করেছেন।