যুবতী মেয়ে নিখোঁজ সাধারণ ডাইরী করে মা হারালেন মেয়ে

শহরের পুলিশ লাইন টালী খোলা এলাকা থেকে নিখোঁজ হওয়ার তিনদিন পর র‌্যাবের হাতে উদ্ধার যুবতী রিমা (১৯)কে আদালতে সোপর্দ করা হলে বিজ্ঞ আদালতের বিচারক প্রাপ্ত বয়স্ক হওয়ায় তার নিজ জিম্মায় দিয়েছে। রিমা মাগুরা জেলা সদর উপজেলার টিবি ক্লিনিক এলাকার ইবনে মাহমুদ কাঞ্চনের মেয়ে। গত ২১ জানুয়ারী বিকাল ৪ টায় যশোর শহরের টালীখোলা এলাকা হতে যুবতী রিমা নিখোঁজ হয়।

তার প্রেক্ষিতে রিমার মা মোসাঃ শারমিন আক্তার বাদি হয়ে ২৩ জানুয়ারী কোতয়ালি মডেল থানায় সাধারণ ডাইরী করেন। যার নং ১৪৯৬,তারিখ ২৩/০১/২৩ ইং। সাধারণ ডাইরীর প্রেক্ষিতে র‌্যাব-৬ যশোর ক্যাম্পের একটি আভিযানিক দল ২৪ জানুয়ারী মঙ্গলবার সন্ধ্যা সোয়া ৭ টার পর রিমাকে উদ্ধার করে যশোর কোতয়ালি মডেল থানা পুলিশের কাছে সোপর্দ করেন।

রিমা উদ্ধার হওয়ার পর রিমা মা শারমিন আক্তার মেয়েকে জিম্মায় গ্রহন করতে চাইলে রিমা তার মায়ের সাথে যেতে অস্বীকার করেন। রিমা প্রাপ্ত বয়স্ক বিষয়টি রিষ্পত্তির জন্য কোতয়ালি মডেল থানার নারী ও শিশু অফিসার এসআই শারমিন আক্তার ও প্রবেশন অফিসার যশোর জেলা সমাজসেবা আব্দুল ওহাব রিমাকে তার মায়ের কাছে যাওয়ার জন্য চেষ্টা করে ব্যর্থ হন। রিমাকে হেফাজত সম্পর্কে নিষ্পত্তির জন্য রিমাকে যশোর আমলী আদালতে প্রেরণ করা হয়। আদালতের বিজ্ঞ বিচারক রিমাকে জিজ্ঞাসাবাদসহ রিমার বয়স ১৯ বছর হওয়ায় তাকে প্রাপ্ত বয়স্ক হিসেবে নিজ জিম্মায় প্রদানের আদেশ দেন।