যশোরে দুই দিনব্যাপী আইটি মেলার উদ্বোধন

যশোরে শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কে শুরু হয়েছে দুই দিনব্যাপী আইটি মেলা ও শীত উৎসব। রোববার সকাল সাড়ে ১১টায় এ মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খান।

আইটি পার্ক ইনভেস্টার অ্যাসোসিয়শনের সভাপতি আহসান কবীরের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন যশোর আল হেরা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মফিজুল ইসলাম, প্রেসক্লাব যশোরের সাধারণ সম্পাদক এসএম তৌহিদুর রহমান।

এসময় প্রধান অতিথি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে ভিশন নিয়ে আইসিটি পার্ক নির্মাণ করেছিলেন তা বাস্তবায়নে এখানকার উদ্যোক্তারা নিরলসভাবে কাজ করছে। আগামীর স্মার্ট বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নে স্মার্ট নাগরিক গড়ায় এ পার্কের উদ্যোক্তারা ভূমিকা রাখতে হবে। পার্ককে ঘিরে বিদ্যমান যেসব সমস্যা আছে সেগুলো সমাধানে উদ্যোক্তাদের সাথে প্রশাসন ঐক্যবদ্ধভাবে কাজ করবে বলে জানান তিনি।

মেলায় ২০টি আইটি প্রতিষ্ঠান স্টল দিয়েছে। এসব স্টলে ওয়েব ডিজাইন, ওয়েব ডেভলপমেন্ট, গ্রাফিক্স, থ্রিডি অ্যানিমেশন, ডিজিটাল মার্কেটিং, ই-কমার্স, কর্মী ও প্রতিষ্ঠান ব্যবস্থাপনা, হিসাব, প্রোডাকশন, সমবায়, ক্ষুদ্রঋণ সংক্রান্ত পরামর্শ ও সফটওয়্যার প্রদর্শণ করা হচ্ছে।