কালীগঞ্জে আগুনে পুড়ে কৃষকের ৩ গরু মারা গেছে

ঝিনাইদহের কালীগঞ্জ বিদ্যুতিক শর্ট-সার্কিটের আগুনে পুড়ে এক কৃষকের ৩ টি গরু মারা গেছে।ঘটনাটি ঘটে উপজেলার ৬ নং ত্রিলোচনপুর ইউনিয়নের বালিয়াডাঙ্গা গ্রামের কৃষক ছামাউল মন্ডলের গরুর গোয়ালে।

কালীগঞ্জ উপজেলা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার ড.শেখ মামুনুর রশিদ বিদ্যুতিক শর্ট-সার্কিট থেকে আগুন লাগার বিষয়টি নিশ্চিত করেন।
সোমবার গভীর রাতে বিদ্যুতিক শর্ট-সার্কিটের আগুন লেগে ৫ টি গরু দগ্ধ হয় বলে।এরমধ্যে ৩ টি গরু পুড়ে ভস্মীভূত হয়ে মারা গেছে।গরুর মালিক ধারনা করছে বিদ্যুৎ শর্ট- সার্কিট থেকে গোয়াল ঘরে আগুন লাগে এবং গোয়ালে থাকা ৫ টি গরু পুড়ে দগ্ধ হয়।দগ্ধ ৫ টি গরুর মধ্যে ৩ টি পুড়ে মারা যায়।ঐ গ্রামের রাজ্জাক জানায়,তাদের গ্রামের ছামাউলের গরুর গোয়াল ঘরে বিদ্যুৎতিক শর্ট- সার্কিট থেকে আগুনের সুুত্রপাত হয়েছে ৫ টি গরু পুড়ে দগ্ধ হয়।এর মধ্যে থেকে ৩ টি গরু মারা গেছে।

এসময় কৃষক ছামাউল নিজেই গরু বাঁচাতে গিয়ে দগ্ধ হয়ে আহত হয়।আহত অবস্থায় তাকে উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ৩ টি গরুর আনুমানিক মূল্য ৪ লক্ষ টাকা বলে জানাযায়। কৃষক ছামাউলের শেষ সম্বল ৫ টির মধ্যে ৩ টি গরু আগুনে পুড়ে মারা যাওয়ার কারণে নিঃস্ব হয়ে পড়েছে।ত্রিলোচনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম ঋতু ক্ষতিগ্রস্ত কৃষকের বাড়ি পরিদর্শন করে এবং ক্ষতিগ্রস্ত কৃষকের ক্ষতিপূরণ দেয়ার ঘোষণা দেন।