তৃণমূল বিএনপির নেতৃত্ব ঠিক হবে আজ

প্রয়াত ব্যারিস্টার নাজমুল হুদার দল তৃণমূল বিএনপির নেতৃত্ব আজ শনিবার ঠিক হতে পারে। এজন্য তাঁর পরিবারের সঙ্গে বৈঠক করবেন দলটির নেতারা। রাজধানীর গুলশানে নাজমুল হুদার বাসভবনে বৈঠক হবে বলে জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব আক্কাস আলী খান। তিনি একাধারে দলটির ভারপ্রাপ্ত মহাসচিবের দায়িত্বও পালন করছেন।

আক্কাস আলী জানান, ব্যারিস্টার নাজমুল হুদার মৃত্যুর পর দলের হাল ধরতে তাঁর পরিবারের সদস্যদের কাছে আবেদন করবেন তাঁরা। পরিবারের যে কোনো একজন সদস্য দায়িত্ব নিলে দল পরিচালনায় সুবিধা হবে।

জানা গেছে, ব্যারিস্টার নাজমুল হুদার স্ত্রী আইনজীবী সিগমা হুদা এবং দুই কন্যা অন্তরা সামিলা ও শ্রাবন্তী আমিনা। তাঁদের মধ্যে মেয়ে ব্যারিস্টার অন্তরার রাজনৈতিক অঙ্গনে কমবেশি পরিচিতি রয়েছে। নাজমুল হুদার স্ত্রী সিগমা হুদা বেশ অসুস্থ। তাঁদের কেউই এখন দলের কোনো পদে নেই। এই পরিস্থিতিতে অন্তরা সামিলার পরিচিতিকে কাজে লাগিয়ে তৃণমূল বিএনপিকে এগিয়ে নিতে চান দলের নেতারা। এ বিষয়টি নিয়েই আজ বৈঠক হবে।

বিএনপির ভাইস চেয়ারম্যান ছিলেন ব্যারিস্টার নাজমুল হুদা। দল থেকে বহিষ্কারের পর তিনি ২০১২ সালের ১০ আগস্ট বাংলাদেশ জাতীয়তাবাদী ফ্রন্ট (বিএনএফ) গঠন করেন। কিন্তু কয়েক মাস পর বিএনএফ থেকেও বহিষ্কার হন। ২০১৪ সালের ৭ মে বাংলাদেশ জাতীয় জোট নামে একটি জোট গঠন করেন তিনি এবং ২১ নভেম্বর বাংলাদেশ মানবাধিকার পার্টি নামে দল গঠন করেন।