ঝিনাইদহ সমৃদ্ধি প্রকল্প বাস্তবায়নে জেলা জোট গঠন

ঝিনাইদহে হোম বেইজড গার্মেন্টস নারী শ্রমিকদের সুরক্ষা, অধিকার ও মর্যাদা (সমৃদ্ধি)’ প্রকল্প বাস্তবায়নে জেলা জোট গঠন করা হয়েছে।
রোববার সকালে ওয়েলফেয়ার এফোর্টস (উই) এর প্রশিক্ষণ কক্ষে এ উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। সেসময় সরকারি নুরুন্নাহার মহিলা কলেজের সাবেক উপাধ্যক্ষ এন এম শাহজালাল, নাড়িকেলবাড়ীয়া ডিগ্রি কলেজের সাবেক অধ্যক্ষ আমিনুর রহমান টুকু, ওয়েলফেয়ার এফোর্টস (উই)’র পরিচালক শরিফা খাতুন, বিসিক মালিক সমিতির সভাপতি নাজিম উদ্দীন জুলিয়াস, সমৃদ্ধ প্রকল্পের সমন্বয়কারী মোঃ ছাব্দার হোসেনসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।
সেসময় বক্তারা বলেন, যেসব নারীরা বাড়িতে গার্মেন্টস পণ্য তৈরী করে জীবিকা নির্বাহ করে তাদের অধিকার, মর্যাদা ও সুরক্ষায় এই প্রকল্পটি কাজ করছে। জেলা জোট গঠনের মাধ্যমে আগামীতে ওইসব নারীদের অধিকার রক্ষায় কাজ করবে।

অনুষ্ঠানে আলোচনা সভা শেষে কমিটি গঠন করা হয়। কমিটির আহ্বায়ক হলেন শিক্ষানুরাগী আমিনুর রহমান টুকু, সদস্য সুশীল সমাজের প্রতিনিধি এন.এম শাহজালাল, ঝিনাইদহ জেলা চেম্বারস কমার্সের সাবেক সভাপতি মীর নাসির উদ্দীন, সুশীল সমাজের প্রতিনিধি সুরাইয়া পারভীন মলি, ঝিনাইদহ জেলা দোকান মালিক সমিতির সভাপতি মনোয়ার হোসেন মন্টু, বিসিক মালিক সমিতির সভাপতি নাজিম উদ্দীন জুলিয়াস, ঝিনাইদহ সদর থানার নারী, শিশু ও বয়স্ক হেল্প ডেস্কের সুমনা খাতুন। সাধারন সদস্যরা হলেন ঝিনাইদহ মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক মোসাঃ নিলুফার রহমান, সাংবাদিক লোটাস রহমান সোহাগ, জাফর উদ্দীন রাজু, জান্নাতুল ফেরদৌস লাকীসহ আরো ১৪জন।