মুরগির বাচ্চা বেশি দামে বিক্রির অভিযোগে দুই ব্যবসায়ীকে জরিমানা

ঝিনাইদহের কালীগঞ্জে খামারি পর্যায়ে বিক্রির জন্য ৫৮ টাকা দরের এক দিনের মুরগি বাচ্চা ৯০ টাকা দরে বিক্রির অভিযোগে দুই ব্যবসায়ীকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। বুধবার বিকালে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট হাবিবুল্লাহ এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এ সময় কালীগঞ্জের সেতু পোল্ট্রি ফিডের মালিককে ৫ হাজার টাকা এবং আক্তার পোল্ট্রির মালিককে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় উপস্থিত ছিলেণ উপজেলা প্রাণী সম্পদ অফিসার ডা: মো: রেজাউল করিম, এলএফএ মো: মনিরুল ইসলাম,সিইএ বিপ্লব হোসেন প্রমুখ। উপজেলা প্রানি সম্পদ অফিসার ডা: রেজাউল করিম জানান, বেশ কয়েদিন ধরে মুরগির খামারিরা অভিযোগ করছে ব্যবসায়ীরা ৫৮ টাকা দরের মুরগি বাচ্চা ৯০ টাকা দরে তাদের কাছে বিক্রি করছে। যার কারনে খামারিরা ক্ষতিগ্রস্থ হচ্ছে। এমন অভিযোগের ভিত্তিতে আজ ২২ মার্চ (বিকালে) মোবাইল কোর্ট পরিচালনা করেন।

এ সময় দেখা যায় একদিনের মুরগির বাচ্চা প্যাকেটে দাম লেখা আছে খামারী পর্যায়ে সর্বচ্চো মুল ৫৮ । কিন্তু ব্যবসায়ীরা বিক্রি করছেন ৯০টাকা পিচ। এ সময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ধারা ৪০ মোতাবকে মোবাইল কোর্টের ম্যাজিষ্ট্রেট হাবিবুল্লাহ ২ ব্যবসায়ীকে ৮ হাজার টাকা জরিমানা করেন। তিনি জানান, অতিরিক্ত দামের মুরগি বাচচা ক্রয় করে খামারীরা ক্ষতিগ্রস্থ হচ্ছে এবং এক শ্রেণীর ব্যবসায়ী লাভবান হচেছ।