সাংবাদিক নেতা মতিনুজ্জামান মিঠু আর নেই

প্রেসক্লাব যশোরের সাবেক সম্পাদক মতিনুজ্জামান মিঠু ইন্তেকাল করেছেন( ইন্নালিল্লাহে ওয়াইন্না এলাহী রাজেউন) সোমবার রাতে তিনি ঢাকায় ইন্তেকাল করেন। প্রেসক্লাব যশোরের সাধারণ সম্পাদক এস এম তৌহিদুর রহমান এক শোক বার্তায় তাঁর মৃত্যুর খবর নিশ্চিত করেছেন।

আজ মঙ্গলবার বেলা দুপুর ২ টায় তাঁর মরাদেহ প্রেসক্লাব চত্বরে আনা হবে। সেখানে তাঁর প্রতি শেষ শ্রদ্ধা জানাবে প্রেসক্লাবসহ সাংবাদিকদের বিভিন্ন সংগঠন। পরে কাজীপাড়া কাঠাল তলাস্থ জামেমসজিদ চত্বরে বাদ আছর জানাজা শেষে কারবালা কবর স্থনে দাফন করা হবে। সাংবাদিক মনিুজ্জামান মিঠু এ কণ্যা সন্তানের জনক।

কয়েক বছর আগে তাঁর স্ত্রী বিয়োগ হয়। এর পর তিনি নিজেও অসুস্থ হয়ে কয়েক বার হাসপাতালে গিয়েছেন। সর্বশেষ করোনাকালীন এবং গতবছর প্রেসক্লাব যশোরে নিবর্চনের সময় তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়েন। ওই সময় তিনি প্রেসক্লাব নির্বাচনে সভাপতি প্রার্থী ছিলেন।

মতিনুজ্জামান মিঠু আজকের কাগজসহ বিভিন্ন জাতীয় ও আঞ্চলিক কাগজে গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। তিনি যশোর সাংবাদিক ইউনিয়নের বারবার নির্বাচিত সাধারণ সম্পাদক ছিলেন। তাঁর মৃত্যুতে জেলার সাংবাদিক অঙ্গনে শোকের ছায়া নেমে এসছে।