দেশের উন্নয়নে প্রবাসীদের অবদান গুরুত্বপূর্ণ: প্রবাসী কল্যাণমন্ত্রী

করোনা ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের প্রভাবে চলমান বৈশ্বিক মন্দার মাঝেও দেশের উন্নয়ন ও অগ্রযাত্রা অব্যাহত থাকার ক্ষেত্রে প্রবাসী কর্মীদের গুরুত্বপূর্ণ অবদানের কথা তুলে ধরেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

তিনি বলেছেন, প্রবাসীদের কল্যাণে সরকার প্রবাসী কল্যাণ ব্যাংক প্রতিষ্ঠা করেছে। এই ব্যাংক থেকে প্রবাসীকর্মীরা সেবা গ্রহণ করছেন। বিদেশগামী কর্মীদের ঋণ দেওয়াসহ বিদেশফেরত কর্মীদের আর্থসামাজিকভাবে পুনর্বাসনেও ভূমিকা রাখছে এ ব্যাংক।

সিলেটের গোয়াইনঘাটে প্রবাসী কল্যাণ ব্যাংকের ১২০তম শাখার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী ইমরান আহমদ।

শুক্রবার গোয়াইনঘাট উপজেলা সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রবাসী কল্যাণ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মজিবর রহমানের সভাপতিত্বে ও মহাব্যবস্থাপক নুর আলম সর্দারের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব এবং প্রবাসী কল্যাণ ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান আহমেদ মুনিরুছ সালেহীন।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য দেন জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল আহমদ, গোয়াইনঘাটের ইউএনও তাহমিলুর রহমান, প্রবাসী কল্যাণ ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক জাহাঙ্গীর হোসেন, উপজেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি মো. আসলাম প্রমুখ।

এ সময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন গোয়াইনঘাট উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আফিয়া বেগম, জেলা আওয়ামী লীগের সদস্য বীর মুক্তিযোদ্ধা লুৎফুর রহমান লেবু, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইসমাইল আলী মাস্টার এবং উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুল হক।