গ্রেপ্তার আতঙ্কে চিকিৎসা নিচ্ছেন বিএনপি নেতাকর্মীরা: রিজভী

বিএনপির একদফা দাবিতে ডাকা পদযাত্রায় সারাদেশে পুলিশ ও আওয়ামী লীগের সঙ্গে সংঘর্ষের ঘটনায় বগুড়ায় সংবাদ সম্মেলন করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, ‘সারাদেশে বিএনপির বিরুদ্ধে আওয়ামী চেতনার পুলিশ লেলিয়ে দেওয়া হয়েছে। বগুড়ার তাণ্ডব ভয়াবহ ও নজিরবিহীন। শতশত নেতাকর্মী আহত হয়েছেন, গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে ভর্তি আছেন। গ্রেপ্তার আতঙ্ক নিয়ে তাদের চিকিৎসা নিতে হচ্ছে।’ মঙ্গলবার রাত সোয়া ১০টার দিকে বগুড়া শহরের নবাববাড়ি সড়কে জেলা বিএনপির কার্যালয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে দেশে কোনো জাতীয় নির্বাচন হবে না। তাই আগামীতে নির্দলীয় সরকার ছাড়া কোনো নির্বাচন সম্ভব নয়।

রুহুল কবির রিজভী বলেন, ‘আওয়ামী লীগ যখনই ক্ষমতায় এসেছে তখনই গণতন্ত্রকে হত্যা করেছে। সব দল বন্ধ করে একদলীয় শাসনের মাধ্যমে বাকশাল কায়েম করেছে। মানুষের ভিন্নমত প্রকাশের অধিকার বন্ধ করেছে।’

তিনি বলেন, বগুড়ায় ইয়াকুবিয়া স্কুলের ছাত্রীদের ওপর পুলিশ টিয়ারশেল নিক্ষেপ করেছে। শুধুমাত্র পুলিশের জন্য আমাদের কোমলমতি মেয়েদের হাসপাতালে ভর্তি হতে হয়েছে।

হিরো আলমকে উদ্দেশ করে তিনি বলেন, হিরো আলমের মতো একটা অর্ধশিক্ষিত-গরিব ছেলে নির্বাচন করেছে। আওয়ামী লীগ তার ওপরে হামলা চালিয়েছে। ডিজিটাল নিরাপত্তা আইনের কালাকানুন দিয়ে খাদিজার মতো শিক্ষার্থীকে মাসের পর মাস কারাবন্দী রেখেছে এই সরকার। প্রধানমন্ত্রী যা বলেন প্রধান নির্বাচন কমিশনার তাই ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে বগুড়া জেলা বিএনপির সভাপতি ও পৌরসভার মেয়র রেজাউল করিম বাদশা, সাধারণ সম্পাদক আলী আজগর তালুকদার হেনাসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন৷