সাকিবের পক্ষে সবাইকে মাঠে নামতে বললেন শিখর

প্রধানমন্ত্রীর সাবেক সহকারী একান্ত সচিব সাইফুজ্জামান শিখর গত জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হলেও এবার তার আসনে দলীয় মনোনয়ন পেয়েছেন ক্রিকেটার সাকিব আল হাসান। এ ঘটনায় মাগুরায় দলের মধ্যে নানা প্রতিক্রিয়ার সৃষ্টি হলেও সাইফুজ্জামান শিখর নৌকা মার্কাকে বিজয়ী করতে দলের সবাইকে মাঠে নামতে বলেছেন।

সোমবার মাগুরা-১ আসনের বর্তমান সংসদ-সদস্য সাইফুজ্জামান শিখরের সঙ্গে মোবাইল ফোনে সাকিবের মনোনয়ন প্রসঙ্গে কথা হলে তিনি তার প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

রোববার বিকালে আনুষ্ঠানিকভাবে ২৯৮ আসনে চ‚ড়ান্ত প্রার্থীর নাম ঘোষণা করে ক্ষমতাসীন আওয়ামী লীগ। ওই তালিকায় মাগুরা-১ আসনের জন্য নির্বাচন করা হয় ক্রিকেটার সাকিব আল হাসানকে। তবে নাম ঘোষণার পর দলের সাধারণ নেতাকর্মীরা সাকিবের বাড়িতে গিয়ে অভিনন্দন জানালেও সিনিয়র নেতারা দূরে থাকেন।

সাকিবের মনোনয়ন প্রসঙ্গে মাগুরা জেলা আওয়ামী লীগ সভাপতি আ ফ ম আবদুল ফাত্তাহ বলেন, সাকিব আমাদের দলের কেউ নন। তার প্রাথমিক সদস্য পদও নেই। কিন্তু নেত্রী একক সিদ্ধান্তে তাকে মনোনয়ন দিয়েছেন। নির্বাচনের ব্যাপারে দলীয় ফোরামে আলোচনার পর পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

দলের সিনিয়র নেতাদের এমন অভিমতের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে সাইফুজ্জামান শিখর বলেন, গত নির্বাচনে আমি মাগুরা-১ আসন থেকে নির্বাচিত হলেও সারা জেলার মানুষের জন্য কাজ করার চেষ্টা করেছি। আমার সাধ্যের মধ্যে সেটি অব্যাহত থাকবে। নেত্রী আমাকে বাদ দিয়ে সাকিবকে মনোনয়ন দিয়েছেন। নেত্রীর সিদ্ধান্তই আমাদের সিদ্ধান্ত।

শিখর বলেন, আমি বর্তমানে ঢাকায় আছি। দু-একদিনের মধ্যেই ফিরব। এরই মধ্যে দলের অনেকেই আমাকে ফোন করেছেন। তাদের প্রত্যেককে নৌকার বিজয়ে কাজ করতে বলেছি। শুধু তাই নয়, দলীয় সভায় সিদ্ধান্ত নিয়ে সব পর্যায়ের নেতাকর্মীকে মাঠে নামিয়ে দিতেও জেলা নেতাদের জানিয়ে দিয়েছি।

মাগুরা জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও পৌর মেয়র খুরশীদ হায়দার টুটুলও সাইফুজ্জামান শিখরের বক্তব্যের সূত্র ধরে বলেন, বর্তমান সংসদ-সদস্য সাইফুজ্জামান শিখর দলের সবাইকে ঐক্যবদ্ধ থাকার নির্দেশ দিয়েছেন। একই সঙ্গে নেত্রীর পছন্দের প্রার্থী সাকিবকে সঙ্গে নিয়ে নৌকা প্রতীককে বিজয়ী করার জন্য কাজ করতে বলেছেন। ইতোমধ্যে সেই প্রক্রিয়া শুরু হয়ে গেছে।